হাটহাজারীর নিজ ঘর থেকে শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

চট্টগ্রাম : হাটহাজারীতে এক ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত মো. এমদাদ উল্লাহ প্রকাশ হাসান সিকদার এশিয়ান ইউনির্ভাসিটির শিক্ষার্থী ছিলেন। পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, হাসান গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করতে পারেন।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) রাতে উপজেলার পৌরসভা এলাকার ৮ নম্বর ওয়ার্ড মিরেরখিল এলাকার ‘মায়ের আঁচল’ নামে একটি ভবনে এ ঘটনা ঘটে।

আরো পড়ুন : কাল-পরশু বৃষ্টি হতে পারে, কমবে তাপমাত্রা
আরো পড়ুন : সীতাকুণ্ডে ২০ ক্ষুদ্র নারী উদ্যোক্তা পেল সেলাই মেশিন

নিহত হাসান বেসরকারি বিশ্ববিদ্যালয় এশিয়ান ইউনির্ভাসিটি অব বাংলাদেশের (এইউবি) বিএ (সম্মান) ইসলামের ইতিহাস ও সভ্যতা বিভাগের ছাত্র। তিনি একই এলাকার আবদুল মালেক সিকদার বাড়ির মৃত মো. রফিক সিকদারের ছেলে। হাসান ইউএস-বাংলা এয়ারলাইনস লিমিটেডের সিকিউরিটি গার্ড হিসেবে চাকুরী করতেন।

পরিবারের বরাত দিয়ে হাটহাজারী মডেল থানার উপপরিদর্শক মো. ইউনুস মিয়া জানান, এইচএসসি পরীক্ষায় পাসের পর হাসান ঢাকায় এশিয়ান ইউনির্ভাসিটি অব বাংলাদেশে (এইউবি) ভর্তি হন। এরপর পড়াশোনার পাশাপাশি বেসরকারি বিমানসেবা প্রদানকারী একটি প্রতিষ্ঠান ইউএস-বাংলা এয়ারলাইনস লিমিটেডের সিকিউরিটি গার্ডের চাকরি নেন।

গত রবিবার (২২ ডিসেম্বর) কর্মস্থল থেকে ছুটি নিয়ে গ্রামের বাড়ি মিরেরখিলে যান হাসান। সেখানে বড়বোন লাকি আক্তারের কাছে চাবি নিয়ে পর দিন সোমবার তিনি উপজেলার পৌরসভা এলাকার ৮ নম্বর ওয়ার্ড মিরেরখিল এলাকার গ্রামের বাড়িতে ওঠেন। মঙ্গলবার দুপুরে খোঁজ নিতে বোন লাকি কয়েকবার হাসানের মোবাইল ফোনে কল করেন। কিন্তু হাসান রিসিভ করছিলেন না। পরে রাতে বোন বাড়ি গিয়ে দেখেন ঘরের দরজার ভেতর থেকে আটকানো। এতে তাদের সন্দেহ হলে স্থানীয় জনতার সহযোগিতায় দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে দেখা যায় হাসানের মরদেহ সিলিংফ্যানের সঙ্গে ঝুলছে।

এ ব্যাপারে হাটহাজারী মডেল থানার ওসি মো. মাসুদ আলম জানান, নিহতের সুরুতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। এরপর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হবে। তবে তাৎক্ষণিকভাবে আত্মহত্যার কারণ জানা যায়নি।