চট্টগ্রামে লাখো মানুষ শপথ নিলেন মাদক, সন্ত্রাস, দুর্নীতি-জঙ্গিবাদ নির্মুলের

লালদীঘির মহাসমাবেশে লক্ষাধিক নারি-পুরুষকে শপথ বাক্য পাঠ করান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

চট্টগ্রাম : ঐতিহাসিক লালদীঘির ময়দানে আয়োজিত মহাসমাবেশে নগরীর ৪১ ওয়ার্ডের সকল স্তরে সন্ত্রাস, দূর্নীতি, জঙ্গিবাদ ও মাদক নির্মূলের শপথ নিয়েছেন সিটি আ জ ম নাছির উদ্দিন। এসময় লক্ষাধিক নারী-পুরুষকেও সন্ত্রাস, দূর্নীতি, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর শপথ বাক্য পাঠ করান মেয়র নাছির।

জঙ্গিবাদ ও দুর্নীতিকে না বলুন, নিরাপদ ও বাসযোগ্য চট্টগ্রাম গড়ে তুলুন_স্লোগানে বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে মহাসমাবেশের আয়োজন করে চট্টগ্রাম সিটি করপোরেশন।

আরো পড়ুন : পাহাড় কাটতে নকশা অনুসরণ করেনি সিডিএ : পরিবেশমন্ত্রী
আরো পড়ুন : ডিসির স্বাক্ষর জালিয়াতি, মাদ্রাসা সুপার সৈয়দ হোসাইন কারাগারে

সমাবেশে মেয়র বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়েছে। স্বাধীনতার আগে থেকে এই চট্টগ্রামের মানুষ ছিল গণতান্ত্রিক সকল আন্দোলনে সবার আগে। বিট্রিশ বিরোধী আন্দোলনের অগ্রনায়ক মাস্টার দা সূর্য সেন, প্রীতিলতা ওয়াদ্দেদার, মনিরুজ্জামান ইসলামাবাদীর ইতিহাস আছে। আমাদের এ চট্টগ্রাম এম এ আজিজ, এম এ হান্নান, এম এ মন্নান, জহুর আহমদ চৌধুরী, আতাউর রহমান খান কায়সার, আখতারুজ্জামান চৌধুরী বাবু, ইসহাক মিয়া, এবিএম মহিউদ্দীন চৌধুরীর চট্টগ্রাম। এ চট্টগ্রামে মাদক, সন্ত্রাস, দুর্নীতি ও জঙ্গিবাদের কোন স্থান হবে না।

মেয়র আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে জিরো ট্রলায়েন্স গ্রহণ করেছেন। কোন চাঁদাবাজ, সন্ত্রাসী, জঙ্গিবাদকে এ দেশের শান্তিপ্রিয় মানুষের মাঝে অশান্তি সৃষ্টি করতে দেওয়া হবে না। তাই আমাদের চট্টগ্রামের বীর জনতাকে শপথ নিতে হবে, এদের প্রতিরোধ করার। যেখানে শান্তি সেখানে সন্ত্রাস থাকতে পারে না।

চসিকের আইনশৃঙ্খলা বিষয়ক স্টান্ডিং কমিটির সভাপতি এএইচএম সোহেলের সভাপতিত্বে মহাসমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক জামাল উদ্দীন, সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম।

প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী ও হাসান মুরাদ বিপ্লবের সঞ্চলনায় সমাবেশে ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর, বিভিন্ন সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করন।

শেয়ার করুন