বান্দরবানে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে ইয়ং বম এসোসিয়েশন

বান্দরবানে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে ইয়ং বম এসোসিয়েশন

বান্দরবান : পরিচ্ছন্নতা শুরু হোক নিজের উদ্যোগে এই শ্লোগানে বান্দরবানের বম সম্প্রদায়ের ঐতিহ্যবাহী সংগঠন ইয়ং বম এসোসিয়েশন এর উদ্যোগে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) সকালে শহরের বালাঘাটা, কালাঘাটা, বাস স্টেশন, হাফেজ ঘোনা, ক্যাচিং ঘাটা, উজানী পাড়া, মধ্যমপাড়াসহ শহরের বিভিন্ন পয়েন্টে এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

আরো পড়ুন : সরিষা ক্ষেতের সৌন্দর্য্য ছড়িয়েছে দৌছড়ির পাহাড়ীঞ্চলে
আরো পড়ুন : অর্থনৈতিক অঞ্চলে ১১৯ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মডার্ন সিনটেক্স

বান্দরবান বাস স্টেশনে অভিযানের উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর। পরে বান্দরবান প্রেসক্লাবের সামনে অভিযান সমাপনী অনুষ্ঠানে ইয়ং বম এসোসিয়েশন এর সভাপতি ভান তির বম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী। এসময় বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর।

অভিযান সমাপনী বক্তব্য ইয়ং বম এসোসিয়েশনের নেতারা বলেন, ১৯৭৬ সাল থেকে বান্দরবান পার্বত্য জেলায় ইয়ং বম এসোসিয়েশনের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। পাশাপাশি সাংস্কৃতিক শিক্ষা স্বাস্থ্যসহ বিভিন্ন সামাজিক কাজেও ইয়ং বম এসোসিয়েশন গুরুত্ব সহকারে অবদান রাখছে। ঐতিহ্যবাহী এই সংগঠনে বর্তমানে আড়াই
হাজার সদস্য রয়েছে। এ সংগঠনের পক্ষ থেকে গত ডিসেম্বর মাসে রাজধানী ঢাকার ধানমন্ডি লেকে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। পরে গত (১৫ জানুয়ারি) রুমা উপজেলা সদরে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের পর সর্বশেষ শুক্রবার (৭ ফেব্রুয়ারি) পরিষ্কার পরিছন্নতা অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ইয়ং বম এসোসিয়েশন এর দুই শতাধিক ভোলান্টিয়ার শহর পরিষ্কারে অংশ নেন।

বান্দরবানে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে ইয়ং বম এসোসিয়েশন

অভিযানের পরে ইয়ং বম এসোসিয়েশনের সভাপতি ভানতি¬র বম জানান, আগামী মার্চ মাসের ৫ থেকে ৮ মার্চ পর্যন্ত তিন দিনব্যাপী ইয়ং বম এসোসিয়েশনের বার্ষিক সম্মেলনে ফুটবল টুর্নামেন্ট ও বিনামূল্যে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হবে রুমা উপজেলার কেওক্রাডং পাহাড়ের চুংচং পাড়ায়। অভিযানে সংগঠনের অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ইয়ং বম এসোসিয়েশনের সহ-সভাপতি সিমন আমলাই, সাধারণ সম্পাদক ভাননুন সিয়াম বম, ইয়ং বম এসোসিয়েশন বান্দরবান ইউনিটের সহসভাপতি লালভার বম প্রমুখ।

শেয়ার করুন