হতাশ নন, নৌকা প্রতীকের জন্য কাজ করবেন মেয়র নাছির

ঢাকা থেকে ফেরার পর নেতাকর্মী-সমর্থক বেষ্টিত মেয়র আ জ ম নাছির উদ্দিন।

চট্টগ্রাম : ‘আপনারা আমার চেহারা দেখেন। আমার মধ্যে কোনো হতাশা নেই। কর্মীদের মধ্যে কিছুটা ইমোশন হয়তো আছে। ইনশাল্লাহ সেটা কেটে যাবে। আমি আজকেই এসেছি ঢাকা থেকে। এখন আমি কর্মীদের সঙ্গে বসব। পর্যায়ক্রমে সবার সঙ্গে বসা হবে। জীবন বাজি রেখে নৌকা প্রতীকের জন্য কাজ করব। আগামী সিটি নির্বাচনে মেয়র পদটি প্রধানমন্ত্রীকে উপহার দিতে চাই।’

সোমবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা থেকে ফিরে নগরীর আন্দরকিল্লা নজির আহমদ চৌধুরী রোডে নিজ বাসায় ঢোকার প্রাক্কালে সাংবাদিকদের কাছে এভাবেই প্রতিক্রিয়া ব্যক্ত করেন মেয়র আ জ ম নাছির উদ্দিন।

আরো পড়ুন : মৃত্যুর সাথে লড়াইয়ে হেরে গেছেন সড়ক দুর্ঘটনায় আহত চুয়েট শিক্ষার্থী
আরো পড়ুন : মজহারুল হক স্কুলে দুই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

মেয়র বলেন, ‘আমি যেহেতু দলের সেক্রেটারি, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতির সঙ্গে বসব, নেতাদের সঙ্গেও বসব। আশা করি, নির্বাচন প্রক্রিয়া শুরু হয়ে গেলে আর কোনো সমস্যা থাকবে না। আমি আগেও বলেছি, এখনও বলছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেজাউল ভাইকে প্রার্থী করেছেন। অতীতেও দলের মনোনীত যেকোনো প্রার্থীকে বিজয়ী করার জন্য যেভাবে জীবন বাজি রেখে কাজ করেছি, এবারও প্রধানমন্ত্রী মনোনীত প্রার্থী রেজাউল করিম সাহেবের জন্য কাজ করব।’ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র পদটি প্রধানমন্ত্রীকে উপহার দেয়ার আশাবাদ ব্যক্ত করেন সিটি মেয়র নাছির।

এর আগে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে সাক্ষাতকার দেওয়ার জন্য গত শনিবার তিনি ঢাকায় গিয়েছিলেন।

শনিবার রাতে নাছিরসহ চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র পদের ২০ জন মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মনোনয়ন বোর্ডের সভায় সাক্ষাতকার দেন। সভাশেষে নগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরীকে মেয়র প্রার্থী ঘোষণা করে আওয়ামী লীগ।

প্রথম পাঁচ বছরের কাজের ধারাবাহিকতার জন্য দ্বিতীয়বার মনোনয়নের প্রত্যাশা থাকলেও বঞ্চিত হওয়ায় হতাশা তৈরি হয়েছে আ জ ম নাছির উদ্দীনের অনুসারীদের মধ্যে। নাছিরের ফেরার খবর পেয়ে বাসার সামনে জড়ো হন কয়েকশ’ অনুসারী। এ সময় স্লোগানে-স্লোগানে মুখর হয়ে ওঠে পুরো এলাকা।

২০১৫ সালের ২৮ এপ্রিল অনুষ্ঠিত চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির এম মনজুর আলমকে হারিয়ে মেয়র হয়েছিলেন আ জ ম নাছির উদ্দীন। এবার ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন হবে।

শেয়ার করুন