স্বাস্থ্যকর্মীদের জন্য সিএমপির ফ্রি বাস সার্ভিস

করোনা দুর্ভোগে স্বাস্থ্যকর্মীদের জন্য ফ্রি বাস সার্ভিস চালু করছেন সিএমপি কমিশনার মাহাবুবর রহমান।

চট্টগ্রাম : স্বাস্থ্যকর্মীদের জন্য ফ্রি বাস সার্ভিস চালু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। ফ্রি বাস সার্ভিসের আওতায় প্রতিদিন দুটি বাস সকাল ৭টা ও দুপুর আড়াইটা হতে নগরীর কোতোয়ালী, আন্দরকিল্লা, চকবাজার, মেডিকেল কলেজ হাসপাতাল, ২নং গেইট, জিইসি, আগ্রাবাদ, টাইগার পাস, অলংকার, কর্ণেলহাট, বিআইটিআইডি ইত্যাদি রুটে যাতায়াত করবে বলে নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহাবুবর রহমান।

আরো পড়ুন : আনোয়ারার শরীফ করোনার উপসর্গ নিয়ে চমেক হাসপাতালে মৃত্যু
আরো ড়ুন : করোনায় মৃত্যু দুদক পরিচালকের, স্ত্রী-সন্তান আইসোলেশনে

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে করোনাভাইরাসের এ যুদ্ধে বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিস (বিআইটিআইডি), চট্টগ্রামে কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের যাতায়াতের সুবিধার্থে সিএমপির এমন উদ্যোগের কথাও জানান তিনি।

সোমবার (৬ এপ্রিল) সকাল ১১টায় নগরের দামাপাড়া পুলিশ লাইনে মারছা ট্রান্সপোর্ট লিমিটেড এর সহযোগিতায় চালু হওয়া ফ্রি বাস সার্ভিসের উদ্বোধন করেন সিএমপি কমিশনার।

এ সময় পুলিশের এই মুখপাত্র বলেন, বিআইটিআইডি, চট্টগ্রামে কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীগণ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে বাস ড্রাইভার ও হেলপারের সাথে যোগাযোগ করে এই সেবা গ্রহণ করবেন। এছাড়াও সেবা গ্রহীতাদের চাহিদা অনুসারে দূরত্ব ভেদে বাড়তি সেবাও প্রদান করা হবে। এর ফলে চলমান পরিস্থিতিতে গণপরিবহন চলাচল নিষিদ্ধ হলেও বিআইটিআইডি, চট্টগ্রামে কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের যাতায়াতে কোন অসুবিধা হবে না।

উদ্বোধনীতে অন্যান্যদের মধ্যে সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এস. এম. মোস্তাক আহমেদ খান , অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) শ্যামল কুমার নাথ, বিআইটিআইডি, চট্টগ্রামের পরিচালক ডাঃ এম এ হাসান চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), ডাঃ হাসান শাহরিয়ার কবির, মারছা ট্রান্সপোর্ট লিমিটেড পরিচালক আব্দুল আওয়াল মর্তুজা সিদ্দিকসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন