চট্টগ্রামের মেট্রোপলিটন হাসপাতালের চিকিৎসকের মৃত্যু

চিকিৎসক নুরুল হক

চট্টগ্রাম : মহামারি করোনায় বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়ানো আরো সম্মুখ করোনা যোদ্ধা, মেট্রোপলিটন হাসপাতালের সিনিয়র আবাসিক মেডিকেল চিকিৎসক নুরুল হক (৪৩) মারা গেছেন। এর আগে গত ১৪ জুন করোনা উপসর্গ নিয়ে ওই হাসপাতালে ভর্তি হন তিনি। পরে অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

বুধবার (১৭ জুন) সকাল সাড়ে ৬টার দিকে মেট্রোপলিটন হাসপাতালের আইসিও’তে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই করোনা যোদ্ধা। তার মৃত্যুতে চট্টগ্রামে চিকিৎসকদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

আরো পড়ুন : কোতোয়ালী থানায় ০১৮৭০৭০০৭০০ নম্বরে ফোন করলেই মিলবে ওষুধ
আরো পড়ুন : চলাচলের পথ বন্ধ করে জোরপূর্বক স্থাপনা নির্মাণের অভিযোগ

নূরুল হকের স্ত্রী, ৫ বছর বয়সী সন্তান ও আড়াই বছর বয়সী কন্যা সন্তান ছাড়াও মা, এক ভাই ও ৫ বোন রয়েছে।

ডা. নূরুল হকের পারিবাকি সূত্র জানায়, করোনার উপসর্গ নিয়ে অসুস্থ হয়ে পড়লে গত ১৪ জুন চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে ভর্তি করা হয়। এক পর্যায়ে তিনি কিছুটা সুস্থতা বোধ করেন। সবার সাথে কথা বলেন। কিন্তু গতকাল সকাল থেকে তার অবস্থার অবনতি হতে থাকে। কমতে থাকে অক্সিজেন স্যাচুরেশ। তাকে দ্রুত স্থানান্তর করা হয় হাসপাতালের আইসিইউতে। কিন্তু সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে তিনি চলে যান না ফেরার দেশে। চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের চিকিৎসকরা জানান, তার এখনো করোনা পরীক্ষার রিপোর্ট আসেনি।

চট্টগ্রাম মেডিকেল কলেজের ৩৮তম ব্যাচের শিক্ষার্থী ডা. নুরুল হক মহেশখালী উপজেলার কুতুবজোম দৈয়ার পাড়ার সন্তান। বর্তমানে তিনি কক্সবাজারের উত্তর আদর্শ গ্রামের বাসিন্দা। মহামারী করোনা ভাইরাস যুদ্ধের ফ্রন্ট লাইনের মৃত্যুবরণ করা ৩৭ তম চিকিৎসাযোদ্ধা।

শেয়ার করুন