করোনা রোগীর সেবায় অনীহা, চসিকের ১০ চিকিৎসককে অব্যাহতি

ছবি প্রতীকী

চট্টগ্রাম : নগরীর হালিশহরে ২৫০ শয্যার সিটি হল আইসোলেশন সেন্টারে দায়িত্ব পালনে অনীহা প্রকাশ করার কারণে ১০ চিকিৎসক ও ১ স্টোর কিপারকে অব্যাহতি দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

মঙ্গলবার (১৬ জুন) চসিক সচিব স্বাক্ষরিত এক অফিস আদেশে এ ১১ জনের অব্যাহতি প্রদান করা হয়।

অব্যাহতি প্রাপ্তরা হলেন-মেডিক্যাল অফিসার ডা. সিদ্ধার্থ শংকর দেবনাথ, ফরিদুল আলম, আবদুল মজিদ সিকদার, সেলিনা আকতার, বিজয় তালুকদার, মোহন দাশ, ইফতেখারুল ইসলাম, সন্দীপন রুদ্র, হিমেল আচার্য্য, প্রসেনজিৎ মিত্র ও স্টোর কিপার মহসিন কবির।

আরো পড়ুন : চট্টগ্রামের মেট্রোপলিটন হাসপাতালের চিকিৎসকের মৃত্যু
আরো পড়ুন : চট্টগ্রামের তামাকুমন্ডি লেইন বণিক কল্যাণ সমিতির সভাপতির ইন্তেকাল

চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী জানান, গত ১৩ জুন পুরাতন নগর ভবনের কেবি আবদুস সাত্তার মিলনায়তনে আইসোলেশন সেন্টারে দায়িত্ব দেওয়া চিকিৎসক ও নার্সদের সঙ্গে জরুরি সভা করেন। তখন মেয়র তাদের বেতন দ্বিগুণ, দায়িত্বে থাকাবস্থায় চলাফেরার জন্য গাড়ি, থাকার জন্য হোটেল, করোনা আক্রান্ত বা কেউ মৃত্যুবরণ করলে সরকারি নিয়মে চসিক থেকে ৫-৫০ লাখ টাকা পরিবারকে প্রণোদনা, চাকরি স্থায়ীকরণে অগ্রাধিকারের ঘোষণা দেন। কিন্তু তারা প্রশিক্ষণে অংশ নেননি। আইসোলেশন সেন্টারে যোগদানও করেননি। যা দুঃখজনক। তাই কর্তৃপক্ষ একজন স্টোর কিপারসহ ১০ চিকিৎসককে অব্যাহতি দিয়েছে। চসিকের ওয়ার্ড পর্যায়ের চিকিৎসকদের এনে আইসোলেশন সেন্টারটি শিগগির চালু করা হবে বলেও জানান ওই ডা. সেলিম।

শেয়ার করুন