জামিনে মুক্ত সাবেক কাউন্সিলর শফিউল আলম

সাবেক কাউন্সিলর শফিউল আলম

চট্টগ্রাম : দীর্ঘ দুই মাস কারাভোগের পর (১৭ অক্টোবর) চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়েছেন ৩৭নং উত্তর মধ্য হালিশহর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শফিউল আলম। এর আগে চলতি বছরের ২০ জানুয়ারি সীতাকুন্ড থানায় জনৈক যুবগীগ নেতা কামাল বাদী হয়ে তার বিরুদ্ধে একটি রাষ্ট্রদ্রোহ মামল দায়ের করেন।

মামলার পরপরই তিনি উচ্চ আদালত থেকে অন্তর্বর্তী কালীন জামীন নেন। পরে ১ সেপ্টেম্বর মহানগর দায়রা আদালতে নির্ধারিত তারিখে হাজিরা দিতে গেলে আদালত জামিনের আবেদন নামন্জুর করে শফিউল আলমকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। দীর্ঘ দুইমাস কারা ভোগের পর উচ্চ আদালত হতে আবারো জামিন প্রাপ্ত হয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার হতে মুক্তি পেলেন।

আরো পড়ুন : ‘সিজনাল ভিসায়’ বাংলাদেশ থেকে কর্মী নেবে ইতালি
আরো পড়ুন : তিনি অর্ধশত মামলার আসামী

শফিউল আলম কাউন্সিলর থাকাকালীন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের দীর্ঘ চার বৎসর যাবত অর্থ ও সংস্থাপন সম্পর্কীত স্থায়ী কমিটির সভাপতি ছিলেন।

তার সময়কালে ৩৭ নং ওয়ার্ডের অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন সাধিত হয়। বিশেষ করে মাদক ও সমাজ বিরোধী কর্মকান্ড কঠোর হস্তে দমন করায় তিনি এলাকায় ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন। শফিউল আলম কুমিরাস্থ আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের বোর্ড অব ট্রাস্টির অতিরিক্ত পরিচালক।

মুক্তির পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি কলেন, সম্পূর্ণ মিথ্যা ও সাজানো মামলা দিয়ে তাকে হয়রানি করা হয়েছে। তিনি কারাবন্ধী থাকাকালে তার খোঁজ খবর নেয়া ও দোয়া করার জন্য এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেয়ার করুন