শিশু বলৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক গ্রেফতার রাঙ্গুনিয়ায়

আটক মো. নাছির

চট্টগ্রাম : শিশুকে যৌন-নিপীড়নের অভিযোগে জেলার রাঙ্গুনিয়ার একটি কওমি মাদ্রাসার শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৯ অক্টোবর) মধ্যরাতে সুনির্দিষ্ট অভিযোগে ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। পরে রাঙ্গুনিয়া থানা পুলিশ তাকে আদালতে উপস্থাপন করলে শুনানিশেষে আদালত আহমদিয়া আজিজুল উলুম মাদ্রাসার শিক্ষক মোহাম্মদ নাছির উদ্দিনকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

আরো পড়ুন : বান্দরবানে তুলার প্লট পরিদর্শনে তুলা উন্নয়ন বোর্ড
আরো পড়ুন : চউক আওতাধীন ভূমি হস্তানান্তর ফিস কমানোর দাবি

এ প্রসঙ্গে রাঙ্গুনিয়া সার্কেল সহকারী পুলিশ সুপার জানান, মাদ্রাসার হোস্টেলের ইনচার্জ হিসেবে দায়িত্বে থাকার সুযোগ নিয়ে ভয়ভীতি দেখিয়ে অনেক শিশু ছাত্রকেই নিয়মিত বিছানার সঙ্গী করেন তিনি। ঘটনা সংক্রান্তে প্রাথমিক অনুসন্ধান চালাতে গিয়ে যা বের হয়ে আসে, তাতে শিউরে উঠবেন যেকোনো বিবেকবান মানুষই। ধর্ষণ করার জন্য মূলত দশ বছরের নিচে বয়সী ছেলে শিশুদেরকেই টার্গেট করতেন তিনি। কোন শিশু তার আহ্বানে সাড়া না দিলে তাকে বাধ্য করার জন্য কারণে অকারণে তাকে বেধড়ক মারধোর করা হতো। যেহেতু সেখানে বেশিরভাগ শিশুই এতিম/দরিদ্র পরিবার থেকে আসা, শেষপর্যন্ত তার পক্ষে হুজুরের প্রস্তাবে হ্যাঁ বলা ভিন্ন কোন উপায় থাকতো না। নাছিরের ছেলেশিশু আসক্তি এমন পর্যায়ে উন্নীত হয়েছিলো যে, বিষয়টি টের পেয়ে তার স্ত্রী তিন বছরের সন্তানকে নিয়ে তাকে ছেড়ে চলে যান।

ধর্ষিত শিশুর প্রতি সহমর্মি হবার পাশাপাশি নাছির আবার ভীষণ রকম নিয়মনিষ্ঠ বলেও জানান এএসপি। তিনি বলেন, বিশৃঙ্খলা তার একদমই নাপছন্দ। তাই তো তিনি একেবারে রুটিন করে দিয়েছেন, ওস্তাদের খেদমতে কবে কখন কোন শিশু হাজির হবে। যেন সেই গল্পের অত্যাচারী সিংহের মতো, যে কিনা বনের পশুদের সাথে চুক্তি করেছিল যে, প্রতিদিন একটি করে প্রাণী খাবার হিসেবে তার নিকট চলে আসলে সে আর যারতার ওপর অত্যাচার করবে না। এই করে বেশ ভালমতোই চলে আসছিল শিক্ষকতার আড়ালে তার বেপরোয়া বিকৃত যৌনজীবন। ছাত্ররাও মারধর, হুমকিধামকির ভয়ে নীরবে নিশ্চুপে সব সয়ে যাচ্ছিলো।

ঝামেলা শুরু হয় গতকাল (সোমবার) সন্ধ্যায়। এক অভিভাবকের কাছ থেকে প্রাথমিক অভিযোগ পাবার পর আমাদের বিশদ অনুসন্ধানে উঠে আসে বলাৎকারকারী নাছিরের গোপন বিকৃত যৌনজীবনের অবিশ্বাস্য সব খতিয়ান। তারপর আনুষ্ঠানিক অভিযোগ দায়ের এবং মধ্যরাতে পরিচালিত অভিযানে গ্রেপ্তার ভণ্ড হুজুর মোহাম্মদ নাছির উদ্দিন।

গ্রেপ্তার নাছির ১৬৪ ধারায় জবানবন্দি দিয়ে তার বিরুদ্ধে আনীত বলাৎকারের অভিযোগ স্বীকার করেছেন। পাশাপাশি বলাৎকারের শিকার শিশুদের মধ্যে চারজনও আদালতে উপস্থিত হয়ে তাদের উপর চালানো নির্মমতার বর্ণনা দেয়।

শেয়ার করুন