পটিয়া পৌর নির্বাচন
মেয়র পদে বিএনপির মনোনয়ন প্রত্যাশী আবু তাহের

গাজী মোহাম্মদ আবু তাহের

জাবেদুর রহমান (পটিয়া) : আসন্ন পটিয়া পৌরসভার মেয়র নির্বাচনে মেয়র পদে বিএনপি থেকে দলীয় মনোয়ন প্রত্যাশী পটিয়া পৌর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক গাজী মোহাম্মদ আবু তাহের। দীর্ঘদিনের রাজনৈতিক জীবনে বিএনপির বিভিন্ন আন্দোলন সংগ্রাম ও দলীয় কর্মসূচিতে প্রত্যক্ষভাবে জড়িয়ে থাকা এই রাজনীতিক দলের মনোনয়ন পেলে মেয়র পদে প্রার্থী হওয়ার আশা ব্যক্ত করেছেন। পটিয়া পৌর সদরের ৪ নং ওয়ার্ডের মরহুম গাজী নুরচ্ছফা ও মরহুমা বেগম সফিউন নেছার পুত্র গাজী মোহাম্মদ আবু তাহের পেশায় একজন ব্যবসায়ী। সামাজিক দায়বদ্ধতা থেকেই বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িয়ে আছেন দীর্ঘ সময়।

আরো পড়ুন : ইয়াবা পাচারের নতুন রুট নাইক্ষ্যংছড়ির সীমান্ত পথ
আরো পড়ুন : আট দিনেই হবে জমির অটো নামজারি

দৈনিক নয়াবাংলায় অনুভূতি ব্যক্ত করতে গিয়ে তিনি বলেন-মেয়র নির্বাচিত হলে পটিয়া পৌরসভাকে কেবল মাদক, সন্ত্রাস দূর্নীতিমুক্ত, পরিকল্পিত, আধুনিক কিংবা আরো উন্নত পটিয়ায় রূপান্তর করবেন_তা নয়, নগর পরিকল্পনাবিদ ও বিশেষজ্ঞদের পরামর্শে দীর্ঘ মেয়াদি পরিকল্পনাও গ্রহণ করবেন এ সমাজ হিতৈষী। পৌরবাসিকে কথা দিচ্ছেন, বর্ধিত পৌরকর কমিয়ে আনবেন। পটিয়া পৌরসভার সার্বিক উন্নয়ন, আধুনিক, প্রযুক্তি নির্ভর, পরিবেশ বান্ধব, জবাবদিহি ও বাসযোগ্য পৌরসভা গঠনের জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করবেন। এজন্য সকল পৌরবাসির প্রত্যক্ষ সহযোগিতা কামনা করেন তিনি।

উল্লেখ্য, গত ২৭ অক্টোবর ইসির সহকারী পরিচালক (জনসংযোগ) মো. আশাদুল হক একটি বিজ্ঞপ্তি জারি করেন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ২০ (২) ধারা অনুযায়ী – ক. পৌরসভা প্রথমবার গঠনের ক্ষেত্রে এই আইন বলবৎ হইবার পরবর্তী ১৮০ দিনের মধ্যে এবং খ. পৌরসভার মেয়াদ শেষ ঃহইবার ক্ষেত্রে উক্ত মেয়াদ শেষ হইবার পূর্ববর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠিত হইবে।

শেয়ার করুন