দায়িত্ব পালন না করলে ডোর টু ডোর শ্রমিকদের নিয়োগ বাতিল

দায়িত্ব পালন না করলে ডোর টু ডোর শ্রমিকদের নিয়োগ বাতিল

চট্টগ্রাম : ‘নগরীতে ডোর টু ডোর ময়লা-আবর্জনা পরিস্কারের কাজে নিয়োজিত শ্রমিকরা যদি ঠিক মত দায়িত্ব পালন না করে, তাহলে তাদের নিয়োগ বাতিল করা হবে। কারণ বর্তমানে চসিক ১২শ কোটি টাকা দেনার দায়ে ডুবে আছে। মাসে ডোর টু ডোর শ্রমিকদের বেতন খাতে ২ কোটি ৪০ লাখ টাকা ব্যয় হয়। এরপরও নগরবাসী ময়লা-আবর্জনা পরিষ্কার হচ্ছে না বলে আমার কাছে প্রায়ই অভিযোগ আসে। এ ধরণের অভিযোগ কাম্য হতে পারে না।’

মঙ্গলবার (১০ নভেম্বর) সকালে নগরীর আন্দরকিল্লার পুরনো নগর ভবনে নগরবাসীর সঙ্গে গণস্বাক্ষাতকালে লালখান বাজার ওয়ার্ডের এক অধিবাসীর অভিযোগের প্রেক্ষিতে এ কথা বলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন। প্রশাসকের একান্ত সচিব মুহাম্মদ আবূুল হাশেম এসময় উপস্থিত ছিলেন।

আরো পড়ুন : কৃষকের শতাধিক পেঁপে গাছ কেটে দিল প্রতিপক্ষ
আরো পড়ুন : আপনাদের ভালবাসা ভুলতে পারব না_বলেই কাঁদলেন ওসি মাসুদ

ওই অভিযোগকারী ‘লালখান বাজার পোড়া কলোনী এলাকায় মাদ্রাসা, নালার আবর্জনা তুলে যত্রতত্র দীর্ঘ সময় উন্মুক্তভাবে ফেলে রাখা হয়’ প্রশাসককে জানালে তিনি অভিযোগ পেয়ে তাৎক্ষণিক ওই এলাকার সব ময়লা-আবর্জনা পরিস্কারে অতিরিক্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তাকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

প্রশাসকের স্বাক্ষাতপ্রার্থীদের মধ্যে ছিলেন শিক্ষক, মৃত্যুবরণকারী কর্পোরেশনের কর্মচারীর পরিবারের সদস্য, সমাজসেবক, রাজনীতিক, কর্পোরেশনের ঠিকাদার, পরিবহন মালিক এবং দোকান মালিক সমিতির নেতৃবৃন্দ।

শেয়ার করুন