বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে চট্টগ্রামে আ’লীগের বিক্ষোভ

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে চট্টগ্রামে আ’লীগের বিক্ষোভ

চট্টগ্রাম : ৭১-এ যারা গণহত্যা ও নারী ধর্ষণসহ বিভিন্ন অপকর্মে জড়িত ছিল তারা এ স্বাধীন বাংলাদেশকে আবার আঘাত করতে চায়। তবে মুক্তিযুদ্ধের বিজয়ের মাস এ ডিসেম্বরে ওই পরাজিত শক্তিকে পরাহত করার হিম্মত আমাদের আছে।

বুধবার (৯ ডিসেম্বর) বিকাল ৩ টায় কুষ্টিয়ায় নির্মাণাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে নগরীর আন্দরকিল্লা চত্বরে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

আরাে পড়ুন : বিজিবির পৃথক অভিযানে ইয়াবা ও অস্ত্র উদ্ধার নাইক্ষ্যংছড়িতে
আরো পড়ুন : ধর্মের নামে কোন অপশক্তিকে দাঁড়াতে দেওয়া হবে না : নাছির

মহানগর আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে সংগঠনের ৪৩টি সাংগঠনিক ওয়ার্ডসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের স্ব স্ব সংগঠনের ব্যানার নিয়ে অংশগ্রহণ করে।

তিনি আরো বলেন, এখন সবচেয়ে বেশি প্রয়োজন মানুষকে সচেতন করা। এ সচেতনতাই হচ্ছে স্বাধীনতা ও গণতন্ত্রকে রক্ষা করার কবচ। দেখতে পাচ্ছি দলের ভিতরে ও বাইরে ষড়যন্ত্র হচ্ছে। এই ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করেই সামনের দিকে এগিয়ে যেতে হবে।

সভায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, আওয়ামী লীগ প্রতিঘাত সইতে সইতে একটি অর্জন ও সাফল্যের হীরক খন্ড। মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের ঘটনা স্বাধীনতার বিরুদ্ধে একটি বড় আঘাত। মুজিব শতবর্ষে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের ঘটনা স্বাধীনতা বিরোধীদের নীলনক্সা।

তাই আবার মুক্তিযুদ্ধের হাতিয়ার জেগে উঠুক। এই প্রত্যাশা নতুন প্রজন্মের কাছে। আমি নির্দেশ দিচ্ছি। আমাদের দলের তৃণমূল নেতাকর্মীরা ঘরে ঘরে যাবেন এবং ইসলাম এর পবিত্র মর্মবাণী পৌছে দিয়ে মানবতাকে জাগ্রত করুন। তিনি আরো বলেন মহানগরের প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে গণজাগরণ সৃষ্টি করে মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ ও বঙ্গবন্ধুর বাংলাদেশকে সমুন্নত রাখতে হবে।

কোন অশুভ চক্র যাতে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে এই দৃঢ় সংকল্প ঘোষণা করছি। এদেরকে রাজপথেই সমুচিত জবাব দেওয়া হবে। তিনি বলেন মহানগর আওয়ামী লীগের সিদ্ধান্তে নগরীর ৭টি গুরুত্বপূর্ণ স্থানে আগামীকাল থেকে বঙ্গবন্ধু ভাস্কর্য ভাংচুরের বিরুদ্ধে প্রতিবাদী বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের অন্যতম সহ সভাপতি আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, এম জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আইন বিষয়ক সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী।

বিক্ষোভ সমাবেশ মঞ্চে আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি এড. সুনীল কুমার সরকার, সম্পাদকমন্ডলীর সদস্য হাসান মাহমুদ শমসের মোহাম্মদ হোসেন, জালাল উদ্দিন ইকবাল, আবদুল আহাদ, মো: আবু তাহের, শহীদুল আলম, জহরলাল হাজারী, নির্বাহী সদস্য আবুল মনসুর, সৈয়দ আমিনুল হক, হাজী নুরুল আমিন শান্তি, সাইফুদ্দিন খালেদ বাহার, আবদুল লতিফ টিপু, হাজী বেলাল আহমদ, মোরশেদ আকতার চৌধুরী, থানা আওয়ামী লীগের আলহাজ্ব ফিরোজ আহমেদ, হাজী ছিদ্দিক আলম, আলহাজ্ব জাহাঙ্গীর চৌধুরী, আলহাজ্ব সাহাব উদ্দিন আহমেদ, আনছারুল হক, হাজী মো: ইছহাক, রেজাউল করিম কায়সার সহ মহানগর আওয়ামী লীগের আওতাধীন ৪৩টি সাংগঠনিক ওয়ার্ড সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা স্ব স্ব সংগঠনের ব্যানার নিয়ে বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করেন।

সমাবেশশেষে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দীনের নেতৃত্বে বিশাল মিছিলটি আন্দরকিল্লা চত্বর থেকে শুরু হয়ে মোমিন রোড, চেরাগী পাহাড় মোড়, জামালখান মোড় চট্টগ্রাম প্রেসক্লাবে গিয়ে শেষ হয়।

শেয়ার করুন