সাতকানিয়া ইউপি চেয়ারম্যানসহ ১০জনের ফাঁসির আদেশ

ফাঁসির দন্ডপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান নেজাম উদ্দিন চৌধুরী এবং বশির আহমদ

চট্টগ্রাম : সাতকানিয়া সদর ইউপি চেয়ারম্যান নেজাম উদ্দিন চৌধুরী এবং দুর্ধর্ষ সন্ত্রাসী বশির আহমদসহ ১০ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই আদেশে অপর ৫জনকে যাবজ্জীবন কারাদন্ড এবং ৪জনকে খালাস দেয় বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক একেএম মোজাম্মেল হকের আদালত। মামলার ১নং আসামী লুৎফর রহমান চৌধুরী মারা গেছেন।

দীর্ঘ ২১ বছর পর রোববার (১৩ ডিসেম্বর) দুপুরে এ রায় ঘোষণ করা হয়।

রায়ে ইমতিয়াজ ওরফে ঠোঁট কাটা মানিক, জাহেদ, আবু মোহাম্মদ রাশেদ, তারেক, ফরোখ আহামদ, জিল্লুর রহমান, মো. রফিক এবং জসিম উদ্দিনকে ফাঁসির আদেশ দেওয়া হয়েছে।

আরো পড়ুন : চন্দনাইশে সড়ক দুর্ঘটনায় পিতা-পুত্র নিহত
আরো পড়ুন : ২১ বছর পর আলোচিত আমজাদ চেয়ারম্যান হত্যা মামলার রায়

আসামির যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত ৫ আসামী-হারুন, ইদ্রিস, আইয়ুব, মোর্শেদ ও জসিম।

খালাস পাওয়া ৪ জন-তাহের, খায়ের আহম্মদ, মালেক ও মোস্তাক।

বাদিপক্ষের আইনজীবী এসইউএম নুরুল ইসলাম জানান, ১৯৯৯ সালের ৪ অক্টোবর রাত ১২টায় সাতকানিয়া থানার মির্জাখীল বাংলাবাজার এলাকার একটি চায়ের দোকানে বসে কথা বলার সময় আওয়ামী লীগ নেতা ও সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের চেয়ারম্যান আমজাদ হোসেনকে গুলি করে হত্যা করে চিহ্নিত সন্ত্রাসীরা।

হত্যাকাণ্ডের পর ২০ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন তার স্ত্রী সৈয়দা রওশন আক্তার। মামলাটির তদন্তশেষে ২০০০ সালের ২২ ডিসেম্বর ২০ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। মামলার এজাহার ও চার্জশিটভুক্ত আসামি মোহাম্মদ লুৎফুর রহমান চৌধুরী মারা যান।

শেয়ার করুন