মিরসরাইয়ের পরিত্যক্ত চর-লোনা পানিতে গড়ে উঠছে শিল্পনগর

বঙ্গবন্ধু শিল্পনগরে সামুদা ফুড প্রোডাক্টস এর কারখানা কাজের উদ্বোধন

চট্টগ্রাম : বঙ্গবন্ধু শিল্পনগরে টি কে গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান সামুদা ফুড প্রোডাক্টস এর কারখানা কাজের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (৮ জানুয়ারি) সকালে বঙ্গবন্ধু শিল্পনগরে অবস্থিত সামুদা ফুড প্রোডাক্টস উদ্বোধন করেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, এক সময় পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা চর আর লোনা পানিতে এখন কর্মযজ্ঞ চলছে। মাত্র ৪ বছরের ব্যবধানে আমরা দৃশ্যপট বদলে দিয়েছি। শুধু শিল্প স্থাপন করেই বেজা ক্ষান্ত নয়, এ বিশাল আয়তনের শিল্প নগরের জন্য খাতভিত্তিক প্রয়োজনীয় দক্ষ মানবশক্তি গড়ে তোলার লক্ষ্যে বেজা বিভিন্ন প্রশিক্ষণ সংস্থার সাথে নিয়মিত কাজ করছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু শিল্পনগরে চলছে অসম্ভবকে সম্ভব করে তোলার এক নিরন্তর সংগ্রাম। শিল্প সৃষ্টিতে প্রয়োজনীয় সকল অবকাঠামো ইতোমধ্যেই ব্যাপকভাবে দৃশ্যমান হয়েছে। শীঘ্রই বিশ্ব ব্যাংকের ‘প্রাইড প্রকল্প’র মাধ্যমে বঙ্গবন্ধু শিল্পনগরে কমিউনিটি ভিত্তিক আবাসনের জন্য প্রয়োজনীয় সকল স্থাপনা নির্মাণ করা হবে।

এসময় সামুদা ফুড প্রোডাক্ট এর ব্যবস্থাপনা পরিচালক মো. মোস্তফা হায়দার, পরিচালক মো. মোস্তাফিজুর রহমান, মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুবল চাকমাসহ বেজার বিভিন্ন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।