ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা বিডি ক্লিন বোয়ালখালীর

ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা বিডি ক্লিন বোয়ালখালীর

চট্টগ্রাম (বোয়ালখালী) : অমর একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বোয়ালখালী উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তাবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে সেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন বোয়ালখালী।

রোববার (২১ ফেব্রুয়ারি) সকালে গোমদন্ডী ফুলতল চৌরাস্তার মোড়ে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে বিডি ক্লিনের অর্ধশতাধিক সেচ্ছাসেবী কর্মী ফুলেল শ্রদ্ধা নিবেদন করে। কালো ব্যাজ পরিধান করে খালি পায়ে হেঁটে তারা উপজেলা শহীদ মিনার চত্বরে এসে পুষ্পস্তবক অর্পণ করতে দেখা যায়। এসময় তাদের নির্ধারিত শপথ বাক্য পাঠ করানো হয়।

আরো পড়ুন : ইয়াবা-কার্তুজে ব্যবসায়ী ফাঁসানো চক্রের ৫ সদস্য গ্রেফতার
আরো পড়ুন : একুশের প্রথম প্রহরে ফুলেল শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

বিডি ক্লিন বোয়ালখালীর সমন্বয়ক গাজী মোহাম্মদ ইরফান, সহ সমন্বয়ক মোহাম্মদ মোরশেদ, মিডিয়া সমন্বয়ক ইব্রাহিমসহ সকল মনিটর, মডারেটর ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা বলেন, আজ বাঙালি জাতির একদিকে শোকের অপর দিকে গৌরবের দিন। রক্তের বিনিময়ে প্রতিষ্ঠিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসটি আজ শুধু বাঙালির নয়, পৃথিবীর সব ভাষাভাষী মানুষের। রক্তস্নানের মধ্য দিয়ে ভাষার মর্যাদা প্রতিষ্ঠার দিন। বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার জন্য ১৯৫২ সালের এদিন সালাম, বরকত, রফিকসহ অনেকে জীবন উৎসর্গ করে গেছেন। এজন্যই দিনটি একই সঙ্গে জাতি আজ শ্রদ্ধাভরে সেইসব শহীদদের স্মরণ করছে। সেই সাথে পবিত্র এই দেশের মাটিকে ময়লা আবর্জনা দিয়ে দূষিত না করারও আহবান জানানো হয়।