দেশে করোনায় মৃত্যু ১৮, আক্রান্ত ৩৯৯

ছবি প্রতীকী

ঢাকা : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরো ১৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এ নিযে মোট মৃত্যুর সংখ্যা ৮৩৭৪ জন হলো। নতুন আক্রান্ত হয়েছেন ৩৯৯ জন। মৃত্যবরণকারদিরে মধ্যে ১০ জন পুরুষ ও আট জন নারী। তাদের মধ্যে ১৬ জন হাসপাতালে ও দুই জনের বাড়িতে মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৮২৮ জন। মৃত ১৮ জনের মধ্যে ২১ থেকে ত্রিশ বয়সী এক জন, ত্রিশোর্ধ্ব চার জন, চল্লিশোর্ধ্ব এক জন, পঞ্চাশোর্ধ্ব দুই জন এবং ষাটোর্ধ্ব ১০ জন রয়েছেন। আর বিভাগওয়ারী হিসাবে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে দুই জন, রাজশাহী বিভাগে দুই জন, খুলনা বিভাগে এক জন ও রংপুর বিভাগে এক জন।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে গণমাধ্যমে পাঠানো স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরো পড়ুন : নির্বাহী কর্মকর্তার অভিযানে তিন চান্দের গাড়ি কাঠ জব্দ
আরো পড়ুন : নিরাপত্তা চেয়ে ২৮ সাংবাদিকের জিডি বোয়ালখালী থানায়

স্বাস্থ্য অধিদপ্তর জানায়,আজ (মঙ্গলবার) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় (অ্যান্টিজেন টেস্টসহ) ১২ হাজার ৭৪৮টি নমুনা পরীক্ষায় ৩৯৯ জন এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এই সময়ে পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩ দশমিক ১৩ শতাংশ। শুরু থেকে মোট পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৭০ শতাংশ।

সরকারি ব্যবস্থাপনায় এখন পর্যন্ত ৩০ লাখ ৬৯ হাজার ১৬২টি নমুনা পরীক্ষা করা হয়েছে, বেসরকারী ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে নয় লাখ দুই হাজার ৩৬২টি নমুনা। অর্থাৎ, মোট পরীক্ষা করা হয়েছে ৩৯ লাখ ৭১ হাজার ৫২৪টি নমুনা।

এর মধ্যে শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৪৪ হাজার ১১৬ জন। তাদের মধ্যে ২৪ ঘণ্টায় ৮২৮ জনসহ মোট চার লাখ ৯২ হাজার ৮৮৭ জন সুস্থ হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৫৮ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, এখন পর্যন্ত ৬ হাজার ৩৩৫ জন পুরুষ মারা গেছেন যা মোট মৃত্যুর ৭৫ দশমিক ৬৫ শতাংশ এবং দুই হাজার ৩৯ জন নারী মৃত্যুবরণ করেছেন যা মোট মৃত্যুর ২৪ দশমিক ৩৫ শতাংশ।

শেয়ার করুন