বীমা করি বা না করি বীমার গুরুত্বটা সবাইকে বুঝতে হবে : ডিসি

বীমা করি বা না করি বীমার গুরুত্বটা সবাইকে বুঝতে হবে : ডিসি

খাগড়াছড়ি : মুজিব বর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার প্রতিপাদ্যে, খাগড়াছড়িতে জাতীয় বীমা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার (১ মার্চ) বিকেলে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে, ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কোম্পানী লি. উদ্যোগে বঙ্গবন্ধু বীমা মেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। তিনি বলেন, সাধারণ মানুষের কাছে বীমার উপকারিতা ও মুল বিষয়বস্তু তুলে ধরতে হবে। বীমা করি বা না করি বীমার গুরুত্বটা সবাইকে বুঝতে হবে এবং সকল বীমা কোম্পানীকে সততা বজায় রাখতে হবে।

আরো পড়ুন : আমার সততা নিয়ে প্রশ্ন করার সুযোগ নেই : আমীর খসরু
আরো পড়ুন : জীবন ও সম্পত্তির নিরাপত্তা বীমার মাধ্যমে নিশ্চিত করা সম্ভব

সভার শুরুতে বীমার বিভিন্ন উপকারিতা এবং সফলতা বিষয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

এসময় ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লি. খাগড়াছড়ি জেলা জুন প্রধান ইসমাল হোসেন সবুজ, সহকারি জোনাল ইনচার্স মো. মহিউদ্দিন ও মোস্তফা কামাল এবং সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লি. জেলা ইঞ্চার্চ মুহম্মদ ইলিয়াছ-উজ-জামান, ব্রাঞ্চ ম্যানেজার বুলবুল আহমেদ, ফিরোজ আহমেদ এবং সমিরন চাকমাসহ অন্যান্য বীমা কোম্পানীর কর্মকর্তা ও বীমার সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন। পরে খাগড়াছড়ি ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিঃ এ বীমা গ্রহণ কারিদের মাঝে প্রায় ১৫ লাখ টাকার মৃত্যু দাবি চেক প্রদান করা হয়।

এছাড়াও জাতীয় বীমা দিবস উপলক্ষে সকাল থেকে শহরের বিভিন্ন পয়েন্টে জমায়েত এবং সন্ধায় শাপ্লাচত্ত¡র মুক্তমঞ্চে বঙ্গবন্ধু বীমা মেলা এবং বীমা বিষয়ক প্রামাণ্য চিত্র প্রদর্শন করেছে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লি. খাগড়াছড়ি জেলা জোন।