বান্দরবানে টাকা নিয়ে বিতরণ হচ্ছে সরকারি সোলার

বান্দরবান (চট্টগ্রাম) : বান্দরবানে চেয়ারম্যানের বিরুদ্ধে  টাকা নিয়ে সোলার বিতরণের অভিযোগ ওঠেছে। যদিও সরকারের পক্ষ থেকে বিনামুল্যে পাড়াবাসীকে সৌর বিদ্যুৎ প্যানেল বিতরণের জন্য দেওয়া হয়েছিল।

শনিবার (০৪ সেপ্টেম্বর) বান্দরবানের বলিপাড়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে বান্দরবানের গালেংঙ্গ্যা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যোগেশ ত্রিপুরা আয়োজিত সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন গালেংঙ্গ্যা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যোগেশ ত্রিপুরা।

তিনি অভিযোগ করে বলেন, ৪ নং গালেংঙ্গ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শৈউসাই মারমা তিনবারের নির্বাচিত চেয়ারম্যান হলে ও বিভিন্নভাবে দুর্নীতিগ্রস্থ হয়ে পড়েছে। সরকারের পক্ষ থেকে বিনামুল্যে পাড়াবাসীকে সৌর বিদ্যুৎ প্যানেল বিতরণের জন্য দেওয়া হলেও চেয়ারম্যান শৈউসাই মারমা ও তার সঙ্গীরা অর্থ নিয়ে কাউকে সোলার দিচ্ছে আর কাউকে বঞ্চিত করছে।

গালেংঙ্গ্যা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যোগেশ ত্রিপুরা বলেন, ইতোপূর্বে কয়েকটি সংবাদ মাধ্যমে চেয়াম্যান শৈউসাই মারমার বিরুদ্ধে অর্থ আদায় করে সোলার বিতরণের অভিযোগ প্রকাশ করা হলে চেয়ারম্যান উল্টো তার দুনীর্তিতে আমাকে জড়িয়ে হেয় করছে। আমি এর তীব্র প্রতিবাদ জানিয়ে ঘটনার সুষ্ট তদন্ত ও দোষীদের শাস্তির দাবি জানাই।

এসময় গালেংঙ্গ্যা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যোগেশ ত্রিপুরা, গালেংঙ্গ্যা ইউনিয়ন পরিষদ এর ১নং ওয়ার্ড মেম্বার অনচন্দ্র ত্রিপুরা, ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি রেইন চং ম্রো, কারবারী (পাড়া প্রধান) রাং ওয়াই ম্রো, যোগেশ ত্রিপুরার পুত্র মতি ত্রিপুরাসহ বিভিন্ন ওয়া‌র্ডের মেম্বার, এলাকাবাসী উপ‌স্থিত ছি‌লেন।

বান্দরবানে বিনামুল্যে সৌর বিদ্যুৎ প্যানেল বিতরণে অনিয়ম নিয়ে সংবাদ প্রচার ও জোর করে রুমা উপজেলার ৪ নং গালেংঙ্গ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শৈউসাই মারমা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যোগেশ ত্রিপুরার উপর দোষ চাপিয়ে দেয়ায় প্রতিবাদে এই সংবাদ সম্মেলন।

শেয়ার করুন