কদুখোলা এলাকায় সদ্য ভূমিষ্ঠ এক নবজাতক উদ্ধার

বাসুদেব বিশ্বাম,বান্দরবান:বান্দরবানের কদুখোলা এলাকা থেকে সদ্য ভুমিষ্ঠ এক জীবিত নবজাতক উদ্ধার করা হয়েছে। রবিবার (২৭ ফেব্রুয়ারী) সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের কদুখোলা ৩নং ওয়ার্ডের খালের পাশ থেকে বস্তা পেছানো অবস্থায় এই নবজাতক উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানায়, রবিবার সকালে প্রতিদিনের ন্যায় কদুখোলার খালে মাছ ধরতে যায় হাসিনা বেগম (৪৫) নামে এক মহিলা। এসময় বস্তা পেছানো অবস্থায় এক নবজাতক দেখতে পেলে হাসিনা বেগম বাচ্চাটি নিয়ে বাড়িতে চলে আসে। পরে বিষয়টি জানাজানি হলে এলাকাবাসী ৯৯৯ কল দেয়। খবর পেয়ে রাতে বান্দরবান সদর থানার পুলিশ নবজাতককে চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসে। বর্তমানে নবজাতকটি হাসপাতালে চিকিৎসাধীন আছে। ধারনা করা হচ্ছে অবৈধ গর্ভপাত ঘটিয়ে কে বা করা বাচ্চাটিকে নদীর পাড়ে ফেলে যায়।

বান্দরবান সদর হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত ডাক্তার মন্জুরুল আলম বলেন, উদ্ধারকৃত নবজাতকটিকে চিকিৎসা দেয়া হচ্ছে। বর্তমানে বাচ্চাটি সুস্থ্য আছে।

বান্দরবান সদর থানার এস আই মোঃ তৌহিদুল ইসলাম বলেন, এলাকাবাসী ৯৯৯ এ কল দিলে আমরা কদুখোলা এলাকায় গিয়ে এক নবজাতক কে উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসি। তবে কে বা কারা এই নবজাতকটি রেখে গেছে তা এখনো জানা যায়নি।

শেয়ার করুন