অনুমোদনহীন এক আইপি টিভির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

চট্টগ্রাম: চট্টগ্রামের সীতাকুণ্ডে অনিবন্ধিত (অনুমোদনহীন) আইপি টিভি ও অনলাইন নিউজ পোর্টালের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে সীতাকুণ্ড মডেল থানায় একটি মামলা হয়েছে।

বুধবার (২৩মার্চ) রাতে সীতাকুণ্ড উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আল মামুন এর ব্যবসা প্রতিষ্ঠানের ভূমি কর্মকর্তা মোহাম্মদ মুছা বাদী হয়ে এই মামলা দায়ের করেন। মামলা নং ২৮।

মামলায় আসামী করা হয়েছে সি-ভিশন মালটিমিডিয়া নিউজ পোর্টাল নামে অনুমোদনহীন আইপি টিভির সম্পাদক মিজানুর রহমান ইউছুফ ও বার্তা সম্পাদক আরিয়ান লেলিনকে।

এছাড়া ফেইজবুক ফেইজে যারা শেয়ার করেছে তাদের অজ্ঞাতনামা আসামী হিসাবে রাখা হয়েছে। তবে মামলা দায়ের পর নিউজ পোর্টাল থেকে সংবাদটি সরিয়ে নেয়া হয়েছে। আর যারা শেয়ার করেছেন তাদের ফেইজবুক পেইজ তারা বন্ধ করে রেখেছে।

জানা যায়, চট্টগ্রামের সীতকুণ্ড উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম আল মামুনের বিরুদ্ধে সি-ভিশন নামে অনলাইন টিভিতে কু-রুচিপূর্ণ ভাষা ব্যবহার করে জায়গা দলখকারী অাখ্যা দিয়ে একটি সংবাদ প্রকাশ করে এবং তা বিভিন্ন মানুষ দিয়ে ফেইজবুকে শেয়ার করান। সংবাদটি উদ্যেশ্য প্রনোদীত ও সম্মাণহানী হয়েছে বলে উল্লেখ করে উপজেলা চেয়ারম্যানের ব্যবসা প্রতিষ্ঠানের ল্যান্ড অফিসার মোহাম্মদ মুছা বাদী হয়ে এই মামলা করেন।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ দৈনিক নয়াবাংলাকে জানান বলেন, অনুমোদনহীন সি-ভিশন নামে একটি আইপি টিভিতে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিত হয়ে সংবাদ প্রকাশ করে তার সম্মাণহানী করা হয়েছে মর্মে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় একটি মামলা হয়েছে। আর যারা এ সংবাদটি ফেউজবুকে শেয়ার করেছেন তাদের সনাক্ত করে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

তবে বিষয়টি জানতে সি-ভিশন টিভি অনলাইন পোর্টালের সম্পাদক ও বার্তা সম্পাদকের মোবাইলে ফোন দিলেও তারা রিসিভ করেননি।

শেয়ার করুন