গুলিয়াখালীতে এমএফজেএফ’র বৃক্ষরোপন ও পরিচ্ছন্নতা ক্যাম্পেইন ২০২২ অনুষ্ঠিত

আমরা পরিষ্কার থাকবো এবং আমাদের চারপাশ পরিষ্কার রাখবো এই শ্লোগানকে সামনে রেখে মহসিন-ফাতেমা সিদ্দিকী যুবকল্যাণ ফাউন্ডেশন (এমএফজেএফ)’র উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্নতা ক্যাম্পেইন ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

২৭ আগস্ট (শরিবার) সীতাকুণ্ডের গুলিয়াখালী সি বিচে অনুষ্ঠিত এ পরিচ্ছন্নতা ক্যাম্পেইনে স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইয়ং-পাওয়ার ইন সোস্যাল অ্যাকশন (ইপসা)সহ ছয় সংগঠনের নেতৃত্বে ছিলো শতাধিক স্কুল শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবক কর্মিরা।

সংশ্লিষ্ট সুত্র জানিয়েছেন, মহসিন-ফাতেমা সিদ্দিকী যুবকল্যাণ ফাউন্ডেশন (এমএফজেএফ) এর ‘ক্লিন সীতাকুণ্ড’ কর্মসূচির আওতায় সীতাকুণ্ডের গুলিয়াখালী সমুদ্রসৈকতে (পর্যটন এলাকায়) পরিচ্ছন্নতা অভিযান ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্যোগ নেয়া হয়। এতে বিডি ক্লিন এর সহায়তা ও এলবিয়ন গ্রুপের আর্থিক সহযোগিতায় এবং সীতাকুণ্ডের ৬টি সামাজিক ও মানবিক সংগঠন ও বিচ কমিটির তত্ত্বাবধানে সকাল ১০টা থেকে ব্যতিক্রমধর্মী এ কর্মসূচি শুরু হয়। সদ্য প্রতিষ্ঠিত এ সামাজিক ও সেবামূলক সংগঠনের জনসমক্ষে এটিই প্রথম উদ্যোগ।

স্বাগত বক্তব্য রাখেন, এমএফজেএফ এর প্রধান উপদেষ্টা রবি আজিয়াটা (বাংলাদেশ) লিমিটেড এর এক্সিকিউটিভ ভাইসপ্রেসিডেন্ট আহমদ আরমান সিদ্দিকী।

কর্মসূচি উদ্বোধন ঘোষণা করেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন।

কর্মসূচির শুরুতে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চট্টগ্রাম রেঞ্জ ট্যুরিস্ট পুলিশের এডিশনাল ডিআইজি মোঃ মোসলেম উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূর উদ্দীন রাশেদ, মুরাদপুর ইউনিয়ন চেয়ারম্যান এস এম রেজাউল করিম বাহার, সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সীতাকুণ্ড উপকূলীয় বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মো: কামাল হোসেন, এলবিয়ন গ্রুপ এর চেয়ারম্যান রাইসুল উদ্দিন সরকার, সীতাকুণ্ড হেলথ এন্ড এডুকেশন ট্রাস্ট’র নির্বাহী পরিচালক গিয়াস উদ্দিন, এলবিয়ন গ্রুপের প্রতিষ্ঠাতা পরিচালক মো নিজাম উদ্দিন, গুলিয়াখালী বিচ কমিটির পক্ষে মো সফিকুর রহমান, এমএফজেএফ এর কার্য নির্বাহী উপদেষ্টা মামুনুর রশীদ, মো তোফায়েল উদ্দিন

দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিলো, বিডি ক্লিন এর শপথবাক্য পাঠ, ডাস্টবিন স্থাপন, এমএফজেএফ এর সদস্যদের বন বিভাগের দেখানো জায়গায় ৪০০টি ঝাউ ও কিছু নারিকেল গাছের চারা রোপণ, সর্বোচ্চ ময়লা সংগ্রহকারী দলকে পুরস্কার প্রদান ও শিক্ষাপ্রতিষ্ঠান গুলোর মধ্যে ক্রেস্ট বিতরণ করবেন।

ইয়ং-পাওয়ার ইন সোস্যাল অ্যাকশন (ইপসা), মানবতার ফাউন্ডেশন, সীতাকুণ্ড ব্লাড ফাউন্ডেশন, স্বপ্ন ও আগামী, গরীবের বন্ধু যুব ফাউন্ডেশন ও রেডিও সাগরগিরি কর্মীরা এ অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধান করেন। MFJF এর এ পরিবেশবান্ধব অনুষ্ঠানে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, সমাজের সর্বস্তরের বিপুলসংখ্যক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মুরাদপুর ইউনিয়নের ৪টি উচ্চবিদ্যালয়ের শতাধিক ছাত্রছাত্রী ১০টি গ্রুপে বিভক্ত হয়ে তাদের পরিষ্কার করার সুরক্ষা সামগ্রী (গ্লাভস, মাক্স,টি-শার্ট, পরিচ্ছন্ন উপকরণ ও ব্যাগ গ্রহণ করে।

শেয়ার করুন