খেলার মাঠ থেকে ধরে নিয়ে অস্ত্র দিয়ে চালানের অভিযোগ 

চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ তুলে ধরেন ভুক্তভোগীর পরিবার। ছবি – দৈনিক নয়াবাংলা

  চট্টগ্রামের সাতকানিয়ায় এক যুবলীগ কর্মীকে খেলার মাঠ থেকে ধরে নিয়ে অস্ত্র দিয়ে চালান দেওয়ার অভিযোগ উঠেছে। নির্বাচনে নৌকার পক্ষে কাজ করায় প্রতিপক্ষের ষড়যন্ত্রের শিকার হয়েছেন বলে দাবি করছে যুবলীগ কর্মীর পরিবার। রোববার (১৮ ফেব্রুয়ারি) চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ তুলে ভুক্তভোগীর পরিবার।

ওই যুবলীগ কর্মীর নাম তানভীর হোসেন তুর্কি (২৪)। তিনি সাতকানিয়া উপজেলার ঢেমশা ইউনিয়নের বাসিন্দা। তুর্কির বড় ভাই রাহাত হোসেন কফিল লিখিত বক্তব্যে বলেন, ১৬ ফেব্রুয়ারী বিকাল ৪টার সময় আমাদের স্থানীয় মাঠে ক্রিকেট খেলছিল তুর্কি। তিনি বলেন, আমার ভাই কোন অন্যায় কাজ করার কারনে আইনের চোখে অপরাধী হলে দেশের প্রচলিত আইনে উপযুক্ত বিচারে আমাদের কারো বাধা নায়। কিন্তু খেলার মাঠ থেকে প্রকাশ্যে দিবালোকে ধরে নিয়ে নিরস্ত্র কাউকে অস্ত্রধারী বানানো কতবড় অপরাধ হতে পারে? তদন্তের মাধ্যমে আমার ভাইকে অস্ত্রধারী বানানোর ঘটনায় দায়ীদের বিরুদ্ধে যথাযথ শাস্তিমুলক ব্যাবস্থা ও সাজানো অস্ত্র উদ্ধার মামলা থেকে অব্যাহতি দেয়ার জন্য কর্তৃপক্ষের কাছে বিনীত প্রার্থনা ও জোর দাবী জানাচ্ছি।

রাহাত হোসেন কফিল বলেন, আপনাদের জ্ঞাতার্থে অস্ত্র উদ্ধার ঘটনার নেপথ্যের বিষয় আপনাদের অবগত করতে চাই, আমার ভাই তুর্কি স্থানীয় যুবলীগ কর্মী। নির্বাচনে নৌকার পক্ষে ভূমিকা রাখার কারনেই রাঘব বোয়াল কারো ইশারায় আজ তাকে সাজানো অস্ত্র মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। বিগত নির্বাচন চলাকালীন বিভিন্ন মামলায় এবং নির্বাচন পরবর্তী কেরানিহাটের একটি ঘটনায় সম্পূর্ন উদ্দেশ্যপ্রনোধিতভাবে তুর্কিকে আসামি করা হয়। এসময় উপস্থিত ছিলেন ছিলেন যুবলীগ কর্মী তুর্কির মা চেমন আরা, চাচা আহম্মদ কবির, চাচী শাহেদা আক্তার, নুর নাহার, বোন শাহেদা আক্তারসহ আরো অনেকে।

শেয়ার করুন