চট্টগ্রাম নগরীর পতেঙ্গা সমুদ্রসৈকতে নারী শক্তি বিশৃঙ্খলা সৃষ্টি করছে

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি ওয়াহিদুল আলম মাস্টার – আব্দুল হান্নান

দখল চাঁদাবাজি সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে পতেঙ্গা সমুদ্র সৈকত দোকান মালিক সমবায় সমিতি লিমিটেড। 

রবিবার (৭ এপ্রিল) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের রহমান হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

এতে লিখিত বক্তব্য পাঠ করে সংগঠনের সভাপতি ওয়াহিদুল আলম মাস্টার। তিনি বলেন, চট্টগ্রামের ১১ আসনের (পতেঙ্গা-বন্দর) সাংসদ এমএ লতিফের লোক পরিচয় দিয়ে পতেঙ্গা সমুদ্র সৈকত দখল করছেন। প্রতিদিন মাসুদ নামের একজন প্রতিটি দোকান থেকে ৫০ থেকে ২০০ টাকা চাঁদা আদায় করে। কেউ টু শব্দ করলে তাকে হাত পা বেঁধে মারধর করে। এছাড়া নারী শক্তি নামের একটি সংগঠনের কর্মীরাও পতেঙ্গা সমুদ্র সৈকত দখল করে অবৈধ কর্মকানণ্ড চালাচ্ছে। তারা এমপি লতিফের লোক পরিচয় দেয়।

তিনি আরও বলেন, পতেঙ্গা সমুদ্র সৈকত বাংলাদেশের অন্যতম বিনোদনের পর্যটন কেন্দ্র হিসেবে পরিচিত লাভ করেছ ব্রিটিশ আমল থেকে। বর্তমানে এর মধ্যে কর্ণফুলী নদীর মোহনায় এশিয়ার অন্যতম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল, সিটি আউটার রিং রোড ও ফ্লাইওভার সংযুক্ত হওয়ায় এর গুরুত্ব অনেকাংশে বৃদ্ধি পেয়েছে।

এই পতেঙ্গা সি বিচে যাত্রা শুরু হয়েছে ১৯৩০ সালের দিকে। বারবার প্রাকৃতিক দূর্যোগে ঝড়, তুফান, বন্যা, জলোচ্ছাস মুখোমুখি হওয়ার পাশাপাশি, স্মরণকালের ১৯৯১ সালের ২৯ এপ্রিলের প্রলয়ংকারী ঘূর্ণিঝড়ের তাণ্ডবের স্বীকার হয়েও এই সি বিচকে বুকে আঁকড়ে ধরে রেখেছি। কিন্তু বর্তমান সময়ে অবৈধ দখলদার সন্ত্রাসী ও চাঁদাবাজরা এ পতেঙ্গা সৈকতকে নোংরা ও আবর্জনার স্তুপে পরিণত করেছে।

সৌন্দর্য বর্ধনের বাগানের জায়গায় নতুন নতুন হকার এনে অগ্রিম টাকার বিনিময়ে ভাড়া দিয়ে রমরমা ব্যবসা শুরু করেছে। চাঁদাবাজরা, এখন এসব দোকান থেকে জোরপূর্বক চাঁদা তুলে।  মাসুদ, মনজু, শাহাবুদ্দিন নামে চাঁদাবাজরা, তাদের চাহিদামতো চাঁদা না দিলে মারধর করে এবং দোকান ফেলে দেয়। নতুন নতুন হকারদের উৎপাতের কারণে সি বিচের সৌন্দর্যহানিহানি হচ্ছে। এসব দখলদার ও চাঁদাবাজমুক্ত করতে প্রশাসনের প্রতি দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্তিত ছিলেন মো. কামাল উদ্দিন, ওয়াহিদুল আলম চৌধুরী, মাইনুল ইসলাম, শেখ আহমদ, মোহাম্মদ এনাম , জাহাঙ্গীর আলম, মোহাম্মদ হোসেন, মোহাম্মদ ইসমাইল, নারী নেত্রী ভুলু আক্তার প্রমুখ।

শেয়ার করুন