ঈদের ছুটিতে বিনোদন দিতে প্রস্তুত পর্যটন কেন্দ্রগুলো

রাত পোহালেই ঈদুল ফিতর। ঈদের ছুটিতে পরিবার পরিজন নিয়ে ভিড় জমবে পর্যটন এলাকায়। ঈদের দিন পর্যটকদের আনাগোনায় মুখরিত হয়ে উঠে পর্যটন এলাকা। এরইমধ্যে পর্যটকদের বরণে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা ও নগরের বিনোদন কেন্দ্রগুলো।

নজর কাড়তে বিনোদনকেন্দ্রগুলোতে নতুন করে রং করাসহ সাজানো হয়েছে বর্ণিল সাজে। বিনোদনকেন্দ্রে আসা পর্যটকদের নিরাপত্তার জন্য ট্যুরিস্ট পুলিশও নিয়েছে নানা উদ্যোগ।
ট্যুরিস্ট পুলিশ চট্টগ্রাম জোনের পরিদর্শক মো. নুরুল ইসলাম বলেন, ঈদের ছুটি ও পহেলা বৈশাখ উপলক্ষে বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ভিড় থাকবে। যার কারণে ঈদের দিন থেকে আমাদের ফোর্স চট্টগ্রামের বিনোদন কেন্দ্রগুলোতে দায়িত্ব পালন করবে।

সাদা পোষাকের পাশাপাশি পোষাকধারী পুলিশও থাকবে। এছাড়াও সী-বিচ এলাকাকে সিসি ক্যামেরায় আওতায় আনা হয়েছে। আমরা পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার জন্য প্রস্তুত রয়েছি।
জানা যায়, দর্শনার্থীদের ঈদ আনন্দে মেতে ওঠার জন্য প্রস্তুত ডিসি পার্ক, চিড়িয়াখানা, ফয়’স লেক, কর্ণফুলী নদীর তীরে অবস্থিত নেভাল, বহদ্দারহাট স্বাধীনতা পার্ক, আগ্রাবাদ শিশু পার্ক, আগ্রাবাদ জাতি তাত্ত্বিক জাদুঘর, হালিশহর সাগরপার।

এ ছাড়া নগরীর বাইরে সীতাকুণ্ডের গুলিয়াখালী সমুদ্রসৈকত, চন্দ্রনাথ মহাতীর্থ, মিরসরাইয়ে মহামায়া লেক, আনোয়ারায় পারকি সমুদ্রসৈকতসহ বিভিন্ন বিনোদনকেন্দ্রে যাবে মানুষ। ঈদে দর্শনার্থীদের বরণে বিনোদনকেন্দ্রগুলো ধুয়ে-মুছে পরিষ্কার করে নতুনভাবে সাজানো হচ্ছে।
ফয়েস লেকের উপ-ব্যবস্থাপক বিশ্বজিৎ ঘোষ বলেন, ফয়েস লেকের ওয়াটার পার্ক বেশ জনপ্রিয়। লেকের সাথে লাগোয়া রয়েছে শীততপ নিয়ন্ত্রিত পাহাড়মুখী ও হ্রদমুখী রিসোর্ট। রিসোর্টের কক্ষে বসে উপভোগ করা যাবে সবুজ প্রকৃতির অপার সৌন্দর্য।

নিরিবিলি পরিবেশে লেকের পাশেই পাহাড়ের কোল ঘেষে গড়ে তোলা হয়েছে বাংলো। এখানে থাকলে মনে হবে মানবহীন নির্জন কোন দ্বীপ। বাংলোর ঝুলন্ত বারান্দা থেকে প্রকৃতির স্পর্শ পাওয়া যাবে সহজেই। এছাড়াও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা ও সকল বয়সের মানুষের বিনোদনের জায়গা এটি।
চিড়িয়াখানার কিউরেটর ডা. শাহাদাত হোসেন শুভ বলেন, ঈদে চট্টগ্রাম চিড়িয়াখানায় দর্শনার্থীর সংখ্যা বাড়ে। তাই এবার নিরাপত্তারক্ষীর সংখ্যা বাড়ানো হয়েছে। ভেতরে পরিষ্কার করে রং করা হচ্ছে। এবার ঈদের আগে দুটি বাঘের বাচ্চা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে।

শেয়ার করুন