চট্টগ্রামে কঠোর অনুশীন টাইগার বাহিনীর

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়ামে কঠোর অনুশীনে ব্যস্ত টাইগার বাহিনী। -ছবি : এমএ হান্নান কাজল

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়ামে প্রথম দিনে কঠোর অনুশীলন করেছে টাইগার বাহিনী। শনিবার (৫ জানুয়ারী) সকালে অনুশীলন শুরু হয়।

বোলিং অনুশীলনের ফাঁকে সাংবাদিকদের সাথে কথা বলেন দলের পেস বোলার তাসকিন আহমেদ। এর আগে মাত্র দুই দফায় ৮ ওভার বোলিং করে বাইরে এসেছেন তাসকিন আহমেদ। রুমাল দিয়ে মুখ মুছতে মুছতে বললেন, ‘আজকে (কাল) অনেক খাটুনি হচ্ছে’। খানিক পর নিজে থেকেই আবার বললেন-‘এই কন্ডিশনে ভালো করতে হলে অবশ্য এরকম খাটুনিই দরকার।’

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়ামে অনুশীনের ফাঁকে শিষ্যদের মূলমন্ত্রে উজ্জ্বীবিত করছেন কোচ চন্ডিকা হাথুরুসিংহ। -ছবি : এমএ হান্নান কাজল

চট্টগ্রামে ক্যাম্পের প্রথম দিনে এভাবেই ঘাম ঝরেছে সবার। পেসাররা সবাই নেটে বোলিং করেছেন লম্বা সময় ধরে। অস্ট্রেলিয়া যখন আসবে, গরম তখনও এখনকার চেয়ে খুব কম থাকার কথা নয়। আর উইকেট তো বরাবরই পেসারদের জন্য বিরুদ্ধ। সব মিলিয়ে অস্ট্রেলিয়া সিরিজ পেসারদের জন্য হবে কঠিন চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ জয় করতে অনুশীলনে এতটুকু খাটুনি অতি প্রয়োজনীয় বৈকি?

৭ আগস্ট পর্যন্ত টানা তিন দিন কঠোর অনুশীলনশেষে ৮ আগস্ট বিশ্রাম নেবেন ক্রিকেটাররা। এরপর ৯ থেকে ১১ আগস্ট তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। প্রস্তুতি ম্যাচশেষে ১২ আগস্ট জাতীয় দল ফিরবে ঢাকায়। রাজধানীতে ফেরার পরদিন বিশ্রাম। ১৪, ১৫ ও ১৬– এই তিনদিন আবার টানা অনুশীলন। এরপর একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ। সেটা হবে ১৭–১৮ আগস্ট। ওই ম্যাচ শেষেই প্রথম টেস্টের স্কোয়াড চূড়ান্ত করা হবে।

শেয়ার করুন