সিজেকেএস আয়োজিত দুই দিনব্যাপি কারাতে রেফারী সেমিনার

চট্টগ্রাম : জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় এবং বাংলাদেশ কারাতে ফেডারেশনের সহযোগিতায় সিজেকেএস অডিটরিয়মে কারাতে রেফারী সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

দুই দিনব্যাপী (১৭ ও ১৮ আগস্ট) আয়োজিত সেমিনারে ওয়ার্ল্ড কারাতে ফেডারেশনের টুর্নামেন্ট রুল্স-২০১৭ এর উপর বিস্তারিত প্রশিক্ষণ দেয়া হয়। ৫০ জন প্রশিক্ষণার্থীর অংশগ্রহণে আয়োজিত এ প্রশিক্ষণ শিবির পরিচালনা করেন ভারত হতে আগত ডব্লিউ.কে.এফ. জাজ ও কোচ এবং সাউথ এশিয়ান কারাতে ফেডারেশনের টেকনিক্যাল ডিরেক্টর শিহান প্রেমজিৎ সেন। তাঁকে সহযোগিতা করেন জে.কে.এ.ডব্লিউ.এফ ইন্ডিয়া (কলকাতা) এর চেয়ারম্যান সোমনাথ পাল চৌধুরী। এ প্রশিক্ষণ শিবিরের সার্বিক তত্ত্বাবধানে ছিল বাংলাদেশ কারাতে ফেডারেশন।

প্রশিক্ষণ শিবিরে চট্টগ্রাম জেলা ছাড়াও কক্সবাজার, সিলেট, রাজশাহী এবং ঢাকা থেকে প্রশিক্ষণার্থীরা অংশগ্রহণ করেন। বাংলাদেশ কারাতে ফেডারেশনের পক্ষ থেকে এ প্রশিক্ষণ শিবিরে উপস্থিত ছিলেন- বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক শেখ আলী আহসান বাদলসহ কার্য নির্বাহী কমিটির সদস্যবৃন্দ। প্রশিক্ষণ শিবিরের সমাপ্তিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ করেন সিটি মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন। সিজেকেএস যুগ্ম সম্পাদক ও কারাতে কমিটির চেয়ারম্যান শাহাজাদা আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠান পরিচালনা করেন সিজেকেএস কারাতে কমিটির সম্পাদক দিদারুল আলম মাসুম।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিজেকেএস যুগ্ম সম্পাদক মো: আমিনুল ইসলাম, সিজেকেএস কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, শাহীন সরওয়ার, কারাতে কমিটির ভাইস চেয়ারম্যান রতন তালুকদার, শেখ দিদার উদ্দিন, মো: হাসান, যুগ্ম সম্পাদক টুলু উশ শামস্, সদস্য ইকবাল আহমদ খান ও এ.বি রনি প্রমূখ।

শেয়ার করুন