কালীগঞ্জে অপহৃত ভিকটিম উদ্ধার
অস্ত্রসহ অপহরণকারী চক্রের ৫ সদস্য গ্রেফতার গাজীপুরে

গাজীপুর : র‌্যাবের অভিযানে গাজীপুর জেলার কালীগঞ্জ থানার পানজোরা এলাকা হতে ১ জন অপহৃত ভিকটিমকে উদ্ধার করেছ। এসময় ১ টি বিদেশী পিস্তল ও দেশীয় অস্ত্রসহ অপহরণকারী চক্রের ৫ সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব-১, ঢাকা এর একটি আভিযানিক দল অভিযোগের ভিত্তিতে জানতে পারে যে, গাজীপুর জেলার কালীগঞ্জ থানার পানজোরা এলাকায় কয়েকজন সংঘবদ্ধ অপহরণ চক্রের সদস্য ভিকটিম নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ থানার দক্ষিণ রুপসী গ্রামের মোঃ আলী আকবরের ছেলে মোঃ রিফাত (১৯)কে আটক রেখে শারীরিক নির্যাতন ও ভয়ভীতি প্রদর্শন ও মুক্তিপণ দাবি করছে।

সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি ২৯ আগস্ট মঙ্গলবার গাজীপুর জেলার কালীগঞ্জ থানার নাগরী এলাকা হতে আসামি (১) মোহাম্মদ আলী (২২)কে আটক করে। ধৃত আসামির দেয়া তথ্যমতে কালীগঞ্জ থানার পানজোরা গ্রামে আসামি মোঃ তুহিনের পরিত্যাক্ত ভাঙ্গা বাড়িতে অভিযান চালিয়ে ঐ দিন সময় অপহৃত ভিকটিম মোঃ রিফাত (১৯)কে উদ্ধার করা হয় এবং আসামি মোঃ সুমন (২৩), ইফরান আলী রাজ আকাশ (২৩), মোঃ নাইম (২০)কে গ্রেফতার করা হয়। পলাতক থাকায় অপর আসামি মোঃ তুহিন (২৪) কে গ্রেফতার করা সম্ভব হয়নি।

পুলিশ জানায়, এসময় ধৃত অসামী মোঃ সুমনের দেহ তল­াশী করে ১টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগাজিন ও ২ রাউন্ড পিস্তলের গুলি উদ্ধার করা হয় এবং অন্যান্য আসামিদের নিকট হতে ৪টি মোবাইল ফোন ও নগদ ৬৩৩/-(ছয়শত তেত্রিশ) টাকা জব্দ করা হয়। বর্ণিত পরিত্যাক্ত ভাঙ্গা বাড়ীর ভেতরে তল­াশী চালিয়ে একটি কালো রংয়ের ব্যাগ হতে ১টি ষ্টীলের চাপাতি, ১টি বাটযুক্ত ছুরি ও ১টি মুখোশ উদ্ধার করা হয়। ধৃত আসামিদের দেয়া তথ্যমতে ঐ দিন অনুমান রাত ১১টার সময় আসামি (৫) মোছাঃ তাসলিমা সাবরিন মোহনাকে দক্ষিণখান থানার তার বর্তমান বাসা হতে গ্রেফতার করা হয়।

ঘটনার বিবরণে জানা যায়, প্রায় একমাস পূর্বে ধৃত আসামি মোছাঃ তাসলিমা সাবরিন মোহনা ভিকটিম মোঃ রিফাত (১৯)কে মোবাইল ফোনে কল করে বন্ধুত্ব সম্পর্ক গড়ে তোলার প্রস্তাব দেয়। বন্ধুত্ব সম্পর্কের জের ধরে আসামি মোহনা নিয়মিত ভিকটিমের সাথে কথাবার্তা অব্যাহত রাখে এবং সরাসরি সাক্ষাতের জন্য বারংবার অনুরোধ করে। এরই প্রেক্ষিতে গত ২৭ আগস্ট ভিকটিম আসামী মোছাঃ তসলিমা সাবরিন মোহনার সাথে সাক্ষাতের উদ্দেশ্যে গাজীপুর জেলার কালীগঞ্জ থানার নাগরী তিন রাস্তার মোড় এলাকায় গেলে আসামি মোহনা ১টি সাদা রংয়ের এক্স করোলা প্রাইভেটকার নিয়ে উক্ত স্থানে আসে এবং ভিকটিমকে ইশারায় গাড়ীতে উঠতে বললে ভিকটিম মোঃ রিফাত গাড়ীতে উঠে বসে। প্রাথমিক কথার্বাতার একপর্যায়ে আসামি মোহনা ২টি ফ্রুটো জুসের বোতল বের করে নেশা জাতীয় দ্রব্য মিশ্রিত ১টি ফ্রুটো জুসের বোতল ভিকটিমকে খেতে দেয়। গাড়ীটি নির্জন এলাকায় রাস্তার উপর হঠাৎ থামিয়ে ধৃত আসামি মোহাম্মদ আলী ও পলাতক আসামী মোঃ তুহিন গাড়ীতে উঠে এবং আসামি মোহাম্মদ আলী ১টি পিস্তল বের করে ভিকটিমের মাথায় ঠেকায় ও পলাতক আসামি তুহিন তার নিকটে থাকা চাপাতি বের করে ভিকটিমের গলায় ধরে হুমকি দেয় যে, চিৎকার করলে পিস্তল দিয়ে মাথায় গুলি করবে।

অপহরণকারী চক্রের সদস্যরা স্কচটেপ দ্বারা ভিকটিমের চোখ ও দুই হাত বেঁধে তাকে অজ্ঞাত একটি জঙ্গলে নিয়ে যায় এবং সেখান হতে রাত্রে অজ্ঞাত একটি ঘরে আটক রেখে ভিকটিমকে শারীরিক নির্যাতন ও ভয়ভীতি প্রদর্শন করে। বর্ণিত আসামিরা ভিকটিমকে অপহরণ করে আসামি তুহিনের পরিত্যাক্ত বাড়ীতে আটক রেখে ভিকটিমের ব্যক্তিগত মোবাইল দিয়ে তার পিতা-মাতা ও মামার সাথে যোগাযোগ করে তাদের নিকট হতে মুক্তিপণ বাবদ ১০ লাক্ষ টাকা দাবি করে।

ধৃত আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা সংঘবদ্ধ অহপহরণ ও ছিনতাইকারী চক্রের সদস্য। দীর্ঘদিন যাবৎ তারা তাদের চক্রের নারী সদস্য দ্বারা টার্গেটকৃত ব্যক্তির সাথে প্রেম বা বন্ধুত্ব সম্পর্ক সৃষ্টি করে কৌশলে অস্ত্রের মুখে অপহরণ করে আটক রেখে মুক্তিপণ আদায় করে আসছে।