চবিতে ‘চেতনায় বাঙালি’ ব্যানারে ছাত্রলীগের মানববন্ধন
রোহিঙ্গা হত্যা নির্যাতন বন্ধের দাবি

চট্টগ‌্রাম বিশ্ববিদ্যালয় :রোহিঙ্গা হত্যা নির্যাতন বন্ধের দাবিতে চবিতে ‘চেতনায় বাঙালি’ ব্যানারে মানববন্ধন করেছে চবি ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ‌্রাম বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর গণহত্যা বন্ধের দাবিতে চবির‘চেতনায় বাঙালি’ ব্যানারে ছাত্রলীগ এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা যখন এসময়ে মানববন্ধনে শামিল হয়েছি ঠিক একই সময়ে ওপারে মিয়ানমারে রোহিঙ্গারা গুলিবিদ্ধ হচ্ছেন। তাদের ওপর সেদেশের সেনাবাহিনী নির্বিচারে গণহত্যা চালাচ্ছে। এই গণহত্যার তীব্র প‌্রতিবাদ জানাচ্ছি এবং এই গণহত্যা বন্ধের আহ্বান জানাই। মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর চলমান নির্যাতন বন্ধ ও স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উদ্যোগ নিয়েছেন সেটিরও প্রশংসনীয়। রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধ করে অনতিবিলম্বে তাদের ফিরিয়ে নিতে মিয়ানমার সরাকারের কাছে দাবি জানান।

এসময় উপস্থিত ছিলেন চবি ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি মনসুর আলম, সহ সভাপতি আব্দুল মালেক, রাকিব উদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক আবু তোরাব পরশ, উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক ইমাম উদ্দিন ফয়সাল পারভেজ, সদস্য ফরহাদ হাসান ভুঁইয়া, ছাত্রলীগ নেতা নুর মুহাম্মদ আর্জু, জীমু হেলালী প‌্রমুখ।

শেয়ার করুন