অনির্দিষ্টকাল কর্মবিরতি কর্মসূচির হুমকি
চাকুরী স্থায়ীকরণ দাবী : ইসি কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

ঢাকা : স্মার্টকার্ডের প্রস্তাবিত নতুন প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীদের সুযোগ সুবিধা বৃদ্ধির দাবীতে অফিসার্স অ্যাসোসিয়েশন এবং কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদের ব্যানারে কর্মবিরতি পালন করছেন নির্বাচন কমিশন (ইসি) কর্মকর্তা-কর্মচারীরা। তবে চলমান আন্দোলনকারীদের দাবী মেনে নিলে ২০০৫ সালে নিয়োগপ্রাপ্ত সহকারী সচিব এবং উপজেলা নির্বাচন কর্মকর্তারা জুনিয়র হয়ে যাবেন।

সোমবার (২৫ সেপ্টেম্বর) সকাল থেকেই দাবি বাস্তবায়নে তারা দফায় দফায় জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালকের সঙ্গে বৈঠক করছেন। বর্তমানে । এর আগে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিবের সঙ্গেও বৈঠক করেছেন আন্দোলরত কর্মকর্তা ও কর্মচারী নেতৃবৃন্দ।

১ হাজার ৬শ’ কোটি টাকার নতুন প্রকল্পটির প্রস্তাবনা পরিকল্পনা কমিশনের প্রকল্প মূল্যায়ন কমিটিতে রয়েছে। বর্তমানে সেটি ফেরত আনার দাবিও তুলেছেন ক্ষুব্ধরা।

গত ২৪ সেপ্টেম্বর ‘ভোটার তালিকা প্রস্তুত এবং জাতীয় পরিচিতি সেবা প্রদানে টেকসই অবকাঠামো উন্নয়ন প্রকল্প’ শীর্ষক ওই নতুন প্রকল্পটিতে স্মার্টকার্ডের বর্তমান জনবলকে স্থায়ীকরণ এবং ১০ম গ্রেড থেকে ষষ্ঠ গ্রেডে পদায়নের প্রস্তাব করা হয়। আর এতেই আপত্তি ইসি কর্মকর্তাদের। কেননা, এতে ২০০৫ সালে নিয়োগপ্রাপ্ত সহকারী সচিব এবং উপজেলা নির্বাচন কর্মকর্তারা জুনিয়র হয়ে যাবেন।

দাবি মানা না হলে আজ (সোমবার) বিকেলে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যাওয়ার কর্মসূচির আসতে পারে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

শেয়ার করুন