দুর্যোগ ও মহামারি মোকাবিলায় ২৫০ মিলিয়ন ডলার চেয়েছে বাংলাদেশ
বাংলাদেশ এখন পর্যন্ত সফলভাবে কাজ করছে-মুকেশ চাওলা

বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবায় ব্যয়ের লক্ষ্যে বিশ্বব্যাংকের কাছে ২৫০ মিলিয়ন ডলার চেয়েছে বাংলাদেশ।

সোমবার (২৫সেপ্টেম্বর) সচিবালয়ে ‘দুর্যোগ ও মহামারি মোকাবিলায় বাংলাদেশের প্রস্তুতি এবং বিশ্বব্যাংকের সহায়তা’ বিষয়ক এক সভায় সভাপতিত্বকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানিয়েছেন।

প্রতিমন্ত্রী জাহিদ মালেক জানান, বাংলাদেশ অতীতে যেভাবে বিভিন্ন দুর্যোগ মোকাবিলায় সফল হয়েছে, তেমনি এবারও রোহিঙ্গা শরণার্থীদের সহায়তা কাজেও সফল হবে। দক্ষ জনবল সৃষ্টি, উন্নতমানের ল্যাবরেটরি স্থাপন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, পর্যবেক্ষণ ব্যবস্থাপনা শক্তিশালীকরণ, প্রশিক্ষণের মান বৃদ্ধি ও যন্ত্রপাতির আধুনিকায়নের মাধ্যমে বাংলাদেশকে সকল ধরনের মহামারি ও দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত করে তুলতে উদ্যোগ নিচ্ছে সরকার।
রোহিঙ্গা শরণার্থীদের সাহায্যার্থে বাংলাদেশের আবেদনকে সক্রিয়ভাবে বিবেচনা করা হবে বলে আশ্বস্ত করে বিশ্বব্যাংকের হিউম্যান ডেভেলপমেন্ট নেটওয়ার্কের মুকেশ চাওলা বলেন, রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে খাদ্য, বাসস্থান ও চিকিৎসাসেবা প্রদানে বাংলাদেশ এখন পর্যন্ত সফলভাবে কাজ করছে।

শেয়ার করুন