লতিফ এমপি’র ফ্রি কম্পিউটার, ড্রাইভিং ও সেলাই প্রশিক্ষণ সম্পন্ন
আমরা নারী, আমরা সব করতে পারি : স্বাধীন নারী শক্তি

কর্মশালায় অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ

চট্টগ্রাম : জাতিরজনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনা কর্তৃক গৃহীত পদক্ষেপের মধ্যে নারীদের স্বাবলম্বী হিসেবে সমাজে প্রতিষ্ঠিত পদক্ষেপটি অন্যতম। জননেত্রী শেখ হাসিনার এ পদক্ষেপকে সফল করতে এম. এ. লতিফ এমপি’র যে প্রয়াস তারই কার্যকরী পদক্ষেপ হিসেবে চট্টগ্রাম-১১ আসনের নারীদের অন্যতম সংগঠন “স্বাধীনতা নারী শক্তি”-এর তত্তাবধানে ফ্রি কম্পিউটার, ড্রাইভিং ও সেলাই প্রশিক্ষণ কোর্স সম্পন্ন হয়েছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) বন্দর রিপাবলিক ক্লাবে বিকাল ৫টায় কোর্স সম্পন্নকারীদের মাঝে সনদপত্র বিতরণ উপলক্ষে “স্বাধীনতা নারী শক্তি” এবং আমার চ্যানেল আই দর্শক ফোরাম ও চ্যানেল আই চট্টগ্রাম অফিস’র যৌথ আয়োজনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি এম.এ. লতিফ এমপি বলেন-“স্বাধীনতা নারী শক্তি” শুধুমাত্র একটি সংগঠনের নাম নয়, এটি একটি নারী বিপ্লবের নাম। তিনি আরো বলেন-“আমরা নারী, আমরা সব করতে পারি”-এ শ্লোগানকে বুকে ধারণ করে-এ সংগঠনের পথ চলা শুরু হয়। প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করে তাঁরা ইতোমধ্যে তাদের এ যোগ্যতার প্রমাণ দিয়েছে। তাছাড়া সুশিক্ষিত জাতি গড়তে সমাজের শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে কোচিং প্রোগ্রাম চালুসহ নারীদের নানাবিধ সমস্যা সমাধানে দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি জনপ্রিয় বাংলা টিভি ‘চ্যানেল আই’ এর ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চ্যানেলের সকল সাংবাদিক ও কলাকৌশলীদের শুভেচ্ছা জানিয়ে বলেন-চ্যানেল আই দেশের ইলেক্ট্রনিক মিডিয়ার প্রথম সারির একটি চ্যানেল যা মাটি ও মানুষের কথা বলে। চ্যানেল আই নারীদের স্বাবলম্বী করতে এ ধরণের অনুষ্ঠানের আয়োজন করে নারীদের প্রতিনিয়ত উৎসাহিত করছে। দেশের নারীদের আত্মনির্ভরশীল করতে চ্যানেল আই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে।

প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী’র সভাপতিত্বে “স্বাধীনতা নারী শক্তি”এর ৪০নং ওয়ার্ড সভানেত্রী মাহবুবা আলম’র সঞ্চালনায় চ্যানেল আই এর ব্যুরো চীফ চৌধুরী ফরিদসহ আরো বক্তব্য রাখেন ৩৬ নং ওয়ার্ড সভানেত্রী অধ্যাপক বিবি মরিয়ম, সাধারণ সম্পাদিকা আমেনা খাতুন, ৩৭ নং ওয়ার্ড সভানেত্রী রুনা আক্তার, সাধারণ সম্পাদিকা ইসরাত জাহান, ৩৮ নং ওয়ার্ড সভানেত্রী গোল নাহার, সাধারণ সম্পাদিকা রুবি আক্তার, ৩৯ নং ওয়ার্ড সভানেত্রী নুর আক্তার, সাধারণ সম্পাদিকা সহিদা আক্তার, ৪০নং ওয়ার্ড সভানেত্রী মাহবুবা আক্তার, সাধারণ সম্পাদিকা হালিমা বারেক, ৪১ নং ওয়ার্ড সভানেত্রী জাহিদা আক্তার, সাধারণ সম্পাদিকা সাহানাজ বেগম, ২৭ নং ওয়ার্ড সভানেত্রী শাহীনুর আক্তার, সাধারণ সম্পাদিকা কুলছুম আক্তার, ২৮ নং ওয়ার্ড সভানেত্রী গোলতাজ বেগম (শান্তা), সাধারণ সম্পাদিকা জহুর আক্তার এ্যানি, ২৯ নং ওয়ার্ড সভানেত্রী রোকসানা আকাতর (বুলু), সাধারণ সম্পাদিকা সেলিনা আক্তার, ৩০নং ওয়ার্ড সভানেত্রী মনিকা ভট্টাচার্য ও সাধারণ সম্পাদিকা সাইকা দোস্ত। উক্ত অনুষ্ঠানে মিডিয়া পার্টনার ছিলেন – চ্যানেল আই।

শেয়ার করুন