উল্টো পথে গাড়ি : পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা-জরিমানা

ঢাকায় গাড়ি নিয়ে উল্টো পথে যাওয়ার অপরাধে প্রতিমন্ত্রী, সংসদ সদস্য, সচিব, সেনা সদস্য, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সাংবাদিকদের পাশপাশি এবার মামলা-জরিমানা গুনতে হয়েছে এক পুলিশ সদস্যকেও।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর হেয়ার রোডে উল্টো পথে যাওয়ার সময় ট্রাফিক পুলিশের হাতে ধরা পড়েন ঢাকা মহানগর পুলিশের প্রোটেকশন বিভাগে কর্মরত আরিফুল ইসলাম।

হেয়ার রোডে রাষ্ট্রীয় অতিথি ভবন সুগন্ধার সামনে অভিযান চালাচ্ছিলেন ট্রাফিক পুলিশের সদস্যরা। পুলিশের পোশাক পরা অবস্থায় কালো রঙের একটি মোটরসাইকেল চালিয়ে উল্টো পথ দিয়ে হোটেল ইন্টার কন্টিনেন্টালের (সাবেক রূপসী বাংলা) দিকে যাচ্ছিলেন আরিফুল। এ সময় পুলিশ সদস্যরা তাকে থামার সংকেত দেন। তিনি না থেমে দ্রুত গাড়ি চালিয়ে পালানোর চেষ্টা করেন। তবে রেহাই মেলেনি। সুগন্ধা থেকে কিছুটা দূরে অবস্থান করা আরেক দল ট্রাফিক পুলিশ তাকে আটকায়। এরপর তাকে চারশ টাকা জরিমানা ও মামলা দেয়া হয়।

এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের রমনা অঞ্চলের সিনিয়র সহকারী কমিশনার আলাউদ্দিন সাংবাদিকদের বলেন, কে পুলিশ, কে প্রভাবশালী সেটি আমরা দেখছি না। আমরা আইন অনুযায়ী ব্যবস্থা নিচ্ছি। এখানে কোনো ছাড় নেই। পুলিশ বা যে-ই হোক না কেন, নিয়ম ভাঙলে ব্যবস্থা নেয়া হবে।

জরিমানার শিকার আরিফুল ইসলাম বলেন, তার মোটরসাইকেলটি সরকারি। তাই রেজিস্ট্রেশন নম্বর নেই। তার ভাই অসুস্থ। দ্রুত যাওয়ার জন্য তিনি উল্টো পথ ধরে যাচ্ছিলেন।

শেয়ার করুন