শনিবার সারা দেশে বিএনপির বিক্ষোভ

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে পৃথক দুই মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে শনিবার (১৪ অক্টোবর) সারা দেশে বিক্ষোভ ডেকেছে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকালে এক সংবাদ সম্মেলনে তিনি এই কর্মসূচি ঘোষণা করেন।

এই গ্রেফতারি পরোয়ানা জারি সরকারের অশুভ পরিকল্পনার অংশ বলে অভিহিত করে শনিবার সারা দেশে ওই প্রতিবাদ কর্মসূচির ঘোষণা করে দলটি। এছাড়া ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলও এর তীব্র নিন্দা ও প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী বলেন, যখন উনার (খালেদা জিয়া) দেশে ফেরার সময় হয়ে এসেছে, ঠিক এই মুহূর্তে ওয়ারেন্ট জারি একেবারেই অশুভ পরিকল্পনার অংশ-তা বুঝতে বাংলাদেশের মানুষের কষ্ট হয় না।

এদিকে এক বিবৃতিতে গ্রেফতারি পরোয়ানার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে সরকার মিথ্যা মামলায় আক্রোশমূলক গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। এতে রাজনৈতিক সমস্যার সমাধান হবে না। বরং দেশকে নিয়ে যাওয়া হবে চরম নৈরাজ্যের দিকে।

অবিলম্বে গ্রেফতারি পরোয়ানা ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতা আবদুস সালাম, সানাউল্লাহ মিয়া, আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, মহানগর দক্ষিণের কাজী আবুল বাশার, রফিকুল ইসলাম রাসেল, তানভীর আহমেদ রবিন প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন