চারশ’ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, ৪ জনকে জরিমানা

গাজীপুরে তিতাস গ্যাস কর্তৃপক্ষ এক নারীসহ গ্যাসের অবৈধ সংযোগ গ্রহণকারী চারজনকে জরিমানা করা হয়েছে। এসময় প্রায় দুই কিলোমিটার গ্যাস লাইন ও দুই শতাধিক বাড়ির সাড়ে চারশ’ অবৈধ আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করেছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সন্ধ্যা পর্যন্ত গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা নাসরীনের নেতৃত্বে বিভিন্ন স্পটে দিনব্যাপি এই ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

গাজীপুর তিতাস গ্যাসের ব্যবস্থাপক প্রকৌশলী মোহাম্মদ শাহাবুদ্দীন জানান, বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা নাসরীনের নেতৃত্বে ও গাজীপুর (জোবিঅ-গাজীপুর) এর উদ্যোগে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানকালে আদালত অবৈধ আবাসিক গ্যাস সংযোগ গ্রহণকারী ভবানীপুর বানিয়ারচালা এলাকার মোঃ মকবুল হোসেনকে ২০ হাজার টাকা, একই এলাকার ফজলুর রহমান, নাসিমা খাতুন ও ওবাইদুলকে ৫ হাজার টাকা করে জরিমানা করেন।

অভিযানে গাজীপুর সদর উপজেলার ভবানীপুর ও বানিয়ারচালা এলাকার তিনটি স্পটে অবৈধভাবে স্থাপিত দুই ইঞ্চি ও ১ ইঞ্চি ব্যাসের প্রায় ২ কিলোমিটার পাইপ লাইনের সংযোগস্থলসহ তিনশ’ মিটার পাইপ লাইন অপসারণ করে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এতে প্রায় দুই শতাধিক বাড়ীর সাড়ে ৪শ’টি চুলায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়। অভিযান পরিচালনার খবর পেয়ে অবৈধ গ্যাস ব্যবহারকারীরা পালিয়ে যায়।

অভিযানকালে গাজীপুর তিতাস গ্যাসের ব্যবস্থাপক (জোবিঅ-গাজীপুর) প্রকৌশলী মোহাম্মদ শাহাবুদ্দীন ও প্রকৌশলী জাহাঙ্গীর আলম (ইএসএস), উপব্যবস্থাপক প্রকৌশলী শবিউল আওয়াল, প্রকৌশলী খোরশেদ আলম এবং প্রকৌশলী মির্জা মোঃ মামুনুর রহমানসহ তিতাস গ্যাস ও প্রশাসনের প্রমূখ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন