খালেদা জিয়ার গাড়িবহরে হামলা, আহত ৫ সাংবাদিক

কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শনে যাওয়ার পথে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে থাকা সাংবাদিকের ছয়টিসহ অন্তত: ৩০টি গাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করা হয়েছে। এছাড়াও খালেদা জিয়ার গাড়িবহরের সঙ্গে থাকা বেসরকারি টেলিভিশন চ্যানেল আই, ডিবিসি, একাত্তর ও বৈশাখী টেলিভিশনের গাড়িসহ বেশকিছু যানবাহনে হামলা চালিয়ে ভাঙচুর করে।

শনিবার (২৮ অক্টোবর) বিকেল পৌনে ৫টার দিকে ফেনী শহরের কাছে মোহাম্মদ আল বাজার পার হওয়ার সময় একদল মানুষ গাড়িবহরের ওপর হামলা চালায় বলে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা ইউএনবি।

হামলার শিকার সাংবাদিকরা জানিয়েছেন, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা এ হামলা চালিয়েছে।এসময় আহত হয়েছেন চ্যানেল আই এর সিনিয়র ক্যামেরা পার্সন মনির হোসেনসহ কয়েকজন সংবাদকর্মী। ফেনির ফতেপুর, মহিপালের লালপুর এবং কুমিল্লার ইলিয়টগঞ্জসহ বিভিন্নস্থানে অতর্কিতে লাঠিসোটা ও ইট পাটকেল ছুড়ে হামলা চালিয়েছে।

মহিপালে সেভেন স্টার হোটেলে সাংবাদিকরা খেতে বসলে সেখানে ছাত্রলীগের সশস্ত্র নেতাকর্মীরা এসে হামলা করে। হোটেলের সামনে রাখা গাড়ি ভাংচুর করে। মূলত: এই হামলার লক্ষ্য হচ্ছে মিডিয়ার গাড়ি।

তবে এই হামলার পরও শনিবার বিকেল ৫টায় বেগম খালেদা জিয়া নিরাপদে ফেনী সার্কিট হাউজে পৌঁছেন। সেখানে বিশ্রাম ও মাগরিব নামাজ আদায়ের পর চট্রগ্রামের উদ্দেশ্যে যাত্রা করেন।

এর আগে চারদিনের কক্সবাজার সফরের উদ্দেশে আজ সকালে ঢাকা থেকে রওনা হন খালেদা জিয়া।

শেয়ার করুন