সীতাকুণ্ডে সিরাজুল উলুম দাখিল মাদ্রাসায় পবিত্র কোরআন বিতরণ কর্মসূচি উদ্বোধন

সীতাকুণ্ডের পবিত্র কোরআন বিতরণ কর্মসূচি উদ্বোধন করছেন সাংবাদিক হাসান ফেরদৌস।

পবিত্র কোরআন বিতরণ কর্মসূচি উদ্বোধন করেছেন সীতাকুণ্ডের বড় দারোগাহাট সিরাজুল উলুম দাখিল মাদ্রাসার ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস।

সোমবার (৩১ জানুয়ারি) দুপুরে এ কর্মসূচি উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন, ইসলাম শান্তি-মৈত্রীর ধর্ম। ইসলাম মানবতার ধর্ম। যারা ধর্মকে ব্যবহার করে সমাজে অশান্তি তৈরি করছে তারা ইসলামের শত্রু। ইসলামে জঙ্গিবাদের স্থান নেই।

যুগে যুগে মানবকল্যাণে ইসলাম ধর্মকে ব্যবহার করা হয়েছে। ধর্মের অপব্যাখ্যা করে দেশে দেশে যারা সন্ত্রাস-জঙ্গিবাদকে উৎসাহিত করছে তাদের প্রতিরোধে সাধারণ মানুষের কাছে ইসলামের মর্মবাণী তুলে ধরতে হবে, ধর্মীয় অনুশাসন মেনে চলতে উৎসাহিত করতে হবে।

জমিয়াতুল ওমর ফারুক আল ইসলামিয়া ওয়াজিদিয়া মাদ্রাসার সহায়তায় শিক্ষার্থী এবং বয়স্কদের মধ্যে কোরআন বিতরণ করা হয়।

মাদ্রাসার সুপার সফিউল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন স্থানীয় আওয়ামী লীগ নেতা মোহাম্মদ মোমিন মেম্বার, জাহাঙ্গীর সিরাজী, জমিয়াতুল ওমর ফারুক আল ইসলামিয়া ওয়াজিদিয়া মাদ্রাসা কাঞ্চন সুশীল, মাদ্রাসার সহ সুপার আবুল হাশেম, মৌলভী আব্দুল কাইয়ুম প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয় প্রতিষ্ঠানটির উদ্যোগে চট্টগ্রামে বিভিন্ন মাদ্রাসা, এতিমখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ৪০ হাজার কোরআন বিতরণ করা হয়েছে। ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে।

পরে স্থানীয় শিক্ষার্থী এবং বয়স্কদের মধ্যে পবিত্র গ্রন্থ কোরআন বিতরণ এবং দেশ, জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

নয়াবাংলা/এইচএম

 

শেয়ার করুন