লামায় মৌচাক ব্যবস্থাপনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত
শুক্কুর চেয়ারম্যান ও হানিফ সেক্রেটারী নির্বাচিত

বান্দরবানের লামা উপজেলায় মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের ব্যবস্থাপনা কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে শনিবার (২৮ অক্টোবর) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে। এতে গোপন ব্যালটের মাধ্যমে চেয়ার প্রতীকে ১ হাজার ৫৭৬ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আবদুর শুক্কুর। তার নিকটতম প্রতিদ্বন্ধী এ.এম ইমতিয়াজ হারিকেন প্রতীকে পেয়েছেন ৮৫৬ ভোট। আনারস প্রতীকে ১হাজার ৪৪১ ভোট পেয়ে সেক্রেটারী নির্বাচিত হয়েছেন মোহাম্মদ হানিফ। তার নিকটতম প্রতিদ্বন্ধী মো. শফি আলম পাখা প্রতীকে পেয়েছেন ৫১৪ ভোট। এছাড়া ১ হাজার ৫২৪ ভোট পেয়ে মো. নুরুজ্জামান, ১ হাজার ১৯৭ ভোট পেয়ে মোজাম্মেল হক ও ১ হাজার ৬২ ভোট পেয়ে সুলতান আহমদ ডিরেক্টর নির্বাচিত হয়। এর আগে সহ-সভাপতি পদে কোন প্রতিদ্বন্ধী না থাকায় এ পদে বিনা প্রতিদ্বন্ধীতায় মো. ফরিদুল আলম নির্বাচিত হন। সমিতির ৩ হাজার ২৪২ ভোটারের মধ্যে ২ হাজার ৫৪৮জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গ্রহন ও গণনা শেষে প্রার্থী, ভোটার ও সমর্থকদের উপস্থিতিতে এদিন রাত ৯টার দিকে ফলাফল ঘোষনা শেষে ফলাফল সংশ্লিষ্টদের হাতে তুলে দেন- উপজেলা মৎস্য কর্মকর্তা ও প্রিজাইডিং অফিসার মো. মাসুদ পারভেজ। ভোট কেন্দ্রে ১০টি বুথে ১০জন কর্মকর্তা সহকারী প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন। এছাড়া নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন, উপজেলা সমবায় কর্মকর্তা মো. জাবেদ মীরজাদা। সমিতির বর্তমান সেক্রেটারী মো. হাবিবুর রহমান ও শিক্ষা কমিটির সদস্য সুলতান মাহমুদ এরশাদ সহকারী কমিশনার ছিলেন।

এর আগের দিন শুক্রবার একই স্থানে দিনব্যাপী সমিতরি চেয়ারম্যান তমিজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভা ও ২৫ বছর পূর্তি উৎসবে প্রধান অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোহাম্মদ ইসমাইল। এতে পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, সমবায় কর্মকর্তা জাবেদ মীরজাদা প্রমুখ বিশেষ অতিথি ছিলেন।

লামা উপজেলা সমবায় কর্মকর্তা মো. জাবেদ মীরজাদা বলেন, সুষ্ঠ ও নিরপেক্ষভাবে মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নির্বাচনে দায়িত্ব পালনকারী সকল প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং, পুলিং ও প্রার্থীদের এজেন্টদের ধন্যবাদ জানান তিনি।

শেয়ার করুন