খাগড়াছড়িতে জাতীয় যুব দিবসে প্রশিক্ষণার্থীদের সনদপত্র ও চেক বিতরণ

‘‘যুবদের জাগরণ, বাংলাদেশের উন্নয়ন’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়িতে জাতীয় যুব দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে পার্বত্য জেলা পরিষদ ও যুব উন্নয়ন অধিদপ্তর যৌথ উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

বুধবার (১ নভেম্বর) সকাল সাড়ে ৮টায় বের করা হয় বর্ণাঢ্য র‌্যালি। খাগড়াছড়ি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শুরু হয়ে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নেন্সী বাজারস্থ যুব উন্নয়ন অধিদপ্তর হল রুমে আলোচনা সভায় মিলিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার আব্দুল কাদের, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক তরুন ভট্টাচার্য্য, জেলা যুবলীগ সভাপতি যতন কুমার ত্রিপুরা প্রমুখ।

এ সময় যুব উন্নয়ন অধিদপ্তরের যুব মৎস্য প্রশিক্ষক সুমেদা চাকমা, জেলা পরিষদ এর গবেষনা কর্মকর্তা চিংলা মং চৌধুরীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন ট্রেডে প্রশিক্ষনরত প্রশিক্ষনার্থীরা উপস্থিত ছিলেন।

পরে পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী পোশাক তৈরীতে ৩ মাসব্যাপী প্রশিক্ষিত ১০ জন যুবক ও যুব মহিলাকে সনদপত্র ও আত্মকর্মসংস্থান প্রকল্প কর্মসূচির আওতায় ৮ জন প্রশিক্ষণার্থীকে ৫০ হাজার করে ৪ লাখ টাকার চেক বিতরণ করে।

শেয়ার করুন