সাংবাদিকদের সৎ সাহস নিয়েই লেখা উচিত

পিআইবি’র উদ্যোগে ও সিইউজে’র সহযোগিতায় সনদপত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত্র সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি।

চট্টগ্রাম : সমাজের ক্ষতি হয়_এমন তথ্য পরিবেশন থেকে দূরে থাকতে সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত্র সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী। তিনি বলেন, ‘আপনাদের যে কলম আছে তা যেন সত্য লিখে। সৎ সাহস নিয়েই আপনাদের লেখা উচিত।’

মঙ্গলবার (৫ ডিসেম্বর) চট্টগ্রাম প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) উদ্যোগে ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সহযোগিতায় আয়োজিত চট্টগ্রামের বিভিন্ন গণমাধ্যমের সহ-সম্পাদকদের প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পিআইবি’র মহাপরিচালক মো. শাহ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্বাধীন বাংলাদেশের প্রথম প্রত্রিকা দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক, চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ সভাপতি শহীদ উল আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সিইউজের সিনিয়র সহ সভাপতি রতন কান্তি দেবাশীস, সহ সভাপতি নিরুপম দাশগুপ্ত, প্রতিনিধি ইউনিট প্রধান ও বাসস চট্টগ্রাম অফিস ব্যুরো প্রধান সমীর কান্তি বড়ুয়া, বিএফইউজে’র নির্বাহী সদস্য আসিফ সিরাজ, দৈনিক পূর্বকোণ ইউনিট প্রধান মিহরাজ উদ্দিন রায়হান প্রমুখ।

অনুষ্ঠানে পিআইবির মহাপরিচালকের কাছে স্বাধীনতার পরদিন ১৭ ডিসেম্বর প্রকাশিত দৈনিক আজাদীর একটি কপি তুলে দেন পত্রিকাটির সম্পাদক এম এ মালেক। এটি পিআইবিতে সংরক্ষণ করা হবে।

পিআইবি’র উদ্যোগে ও সিইউজে’র সহযোগিতায় সনদপত্র বিতরণ অনুষ্ঠানে রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত্র সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপিসহ অন্যান্য অতিথিদের সাথে প্রশিক্ষণার্থীরা।

সিইউজে’র সাধারণ সম্পাদক মোহাম্মদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক আর রাজী, জ্যেষ্ঠ সাংবাদিক ফারুক ইকবাল, পিআইবির প্রশিক্ষক রাফিজা রহমান, সিই্উজের যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্য, অর্থ সম্পাদক উজ্জ্বল কান্তি ধর, সাংগঠনিক সম্পাদক সবুর শুভ, প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি এবিএম ফজলে করিম চৌধুরী সাংবাদিক কল্যাণ তহবিলের জন্য দুই লাখ টাকার চেক সিইউজে নেতৃবৃন্দের হাতে তুলে দেন। বিজ্ঞপ্তি.

শেয়ার করুন