রোহিঙ্গাদের মাঝে জেনেরাস এইড ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ

রোহিঙ্গাদের মাঝে জেনেরাস এইড ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ। ছবি : নয়াবাংলা

মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনাবাহিনীর হাতে ইতিহাসের বর্বরত হত্যাযজ্ঞ ও অমানবিক নির্যাতনের শিকার হয়ে প্রাণ বাঁচাতে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে জেনেরাস এইড ফাউন্ডেশন।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে উখিয়ার বালুখালীস্থ গোন্ধম ক্যাম্পে সেনাবাহিনীর সহযোগিতায় ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ আবু তাহেরের নেতৃত্বে ও ফাউন্ডেশনের অন্যান্য কর্মকর্তারা মিলে ১হাজার নির্যাতিত রোহিঙ্গাদের মাঝে শীতবস্ত্র কম্বল ও সুইটার বিতরণ করা হয়।

ফাউন্ডেশনের চেয়ারম্যান আবু তাহের জানান, ফাউন্ডেশনের পক্ষ থেকে এই নিয়ে চতুর্থবারের মতো রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। এর আগেও দফায় দফায় রোহিঙ্গাদের মাঝে শুকনো খাবার, তাবু, টিউবওয়েল, কোরআন শরীফ, টয়লেট নির্মাণ ও বিভিন্ন ধরণের নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসমাগ্রীসহ প্রায় ১০ লাখ টাকা ত্রাণ বিতরণ করা হয়।

তিনি আরো জানা, নির্যাতি রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ সরকার যে মায়া-মমতা ও আবেগ দেখিয়েছে তা সরাবিশ্বে প্রশংসনীয়। বাংলাদেশের নাগরিক হিসেবে রোহিঙ্গা সংকট মোকাবেলায় সরকারের সাথে আমাদেরও এগিয়ে আসা উচিত। তাই সামান্য সহযোগিতার মাধ্যমে সরকারের সাথে রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে জেনেরাস এইড ফাউন্ডেশন।

এছাড়া রোহিঙ্গা সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত আগামীতে সরকারের সাথে রোহিঙ্গাদের পাশে আরো জোরালোভাবে থাকার কথা জানান তিনি।

ত্রাণ সামগ্রী বিতরণকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট এ্যডভোকেট আবু আনিস খান, জেনারেল সেক্রেটারী সৈয়দ মোহাম্মদ আবু ইসহাক, আবুল হাসান, আবদুল্লাহ আল ফয়সাল, মো. শোয়েব, মো. এমদাদুলসহ অনেকে।

শেয়ার করুন