খাগড়াছড়িতে ২৩ ডিসেম্বর ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন
ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান

খাগড়াছড়ি : আগামী ২৩ ডিসেম্বর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে খাগড়াছড়িতে সাংবাদিকদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে খাগড়াছড়ি সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত কর্মশালায় সিভিল সার্জন ডাক্তার শওকত হোসেন জানান, আগামী ২৩ ডিসেম্বর জেলার ৯শ ৯০টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সী ১১ হাজার ৮৫০ জন শিশুকে ১টি নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী ৮৩ হাজার ৪২৫জনসহ ৯৫ হাজার ২৭৫ জন শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। সরকারের মহৎ এই উদ্যোগকে সফল করতে খাগড়াছড়িতে ১ হাজার ৯৮০জন স্বাস্থ্য কর্মী মাঠে কাজ করবে বলেও জানান সিভিল সার্জন।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এর এই কার্যক্রমকে লিখনির মাধ্যমে পাহাড়ের প্রত্যান্তঞ্চলের মানুষের কাছে পোঁছে দেওয়ার জন্যে সাংবাদিকদের অনুরোধ জানান, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক আবু তাহের মোহাম্মদ ও খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন’র সাধারণ সম্পাদক কানন আচার্য। কর্মশালায় জেলায় বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত সংবাদকর্মী ছাড়াও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা অংশ নেন।