লামায় অধ্যাপক গিয়াসুদ্দিন স্মৃতি বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

এম. জয়নাল আবেদীন ফাউন্ডেশনের উদ্যোগে বৃত্তি পরীক্ষা দিচ্ছে কোমলমতি শিশুরা

রেহেনা মোস্তফা, লামা প্রতিনিধি: প্রতি বছরের ন্যায় চলতি বছরেও বান্দরবানের লামা উপজেলায় বেসরকারী সংস্থা মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেড’র উদ্যোগে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে অধ্যাপক গিয়াসুদ্দিন আহমদ স্মৃতি বৃত্তি পরীক্ষা।

শুক্রবার (২২ ডিসেম্বর) এম. জয়নাল আবেদীন ফাউন্ডেশনের উদ্যোগে লামা আদর্শ বালিকা বিদ্যালয়ে এ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ সময় কোমলমতি শিশু শিক্ষার্থী ও অভিভাবকদের স্বতস্ফূর্ত পদচারনায় মুখরিত হয়ে ওঠে পরীক্ষা কেন্দ্রে মাঠ। বৃত্তি পরীক্ষায় উপজেলার একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন প্রতিষ্ঠানের সর্বমোট ৪৬০ জন ছাত্র-ছাত্রী অংশ গ্রহন করেন। ১০০ নম্বরের অনুষ্ঠিত পরীক্ষা এমসিকিউ পদ্ধতিতে সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।

পরীক্ষায় প্রধান পরীক্ষক ছিলেন, বাংলাদেশ কৃষি ব্যাংক লামা শাখার প্রিন্সিপাল অফিসার তৌহিদ মাহাবুব আমিন। কৃষি ব্যাংক কর্মকর্তা মো. মোমিনুল হক হল সুপারের দায়িত্ব পালন করেন। পরীক্ষার সার্বিক পরিচালনা করেন, মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের চেয়ারম্যান আবদুর শুক্কুর।

মৌচাক কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের চেয়ারম্যান আবদুর শুক্কুর বলেন, এম. জয়নাল আবেদীন ফাউন্ডেশন কর্তৃক ২০১০ সাল থেকে এ বৃত্তি প্রথা চালু করা হয়। প্রতি বছরের ন্যায় এ বছরও মেধাভিত্তিক প্রতি ক্লাশ থেকৈ ৮৪ জন ছাত্র ছাত্রীকে বৃত্তি প্রদান করা হবে।

শেয়ার করুন