লামায় উৎসবমুখর পরিবেশে বই বিতরণ

নতুন বই তুলে দিচ্ছেন নির্বাহী অফিসার খিনওয়ান নু ও পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম

রেহেনা মোস্তফা, লামা প্রতিনিধি : ‘শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ‘ এ শ্লোগানকে মূল প্রতিপাদ্য করে সারা দেশের ন্যায় বান্দরবানের লামা উপজেলায়ও স্কুল ও মাদরাসার কোমলমতি শিক্ষার্থীর হতে তুলে দেয়া হয়েছে নতুন বই। একযোগে উপজেলার ১০২টি প্রাথমিক বিদ্যালয়, ২৯টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, ভোকেশনাল, মাদরাসার ইবতেদায়ী এবং দাখিল শ্রেণির শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে এসব বই তুলে দেয়া হয়। এবারে উপজেলার ৩৬ হাজার ৫৯৪ জন কোমলমতি শিক্ষার্থী পেল নতুন বই।

এ উপলক্ষে সোমবার (১ জানুয়ারি) দুপুরে হলিচাইল্ড পাবলিক স্কুল মিলনায়তনে স্কুল পরিচালনা কমিটির সভাপতি মো. তানফিজুর রহমানের সভাপতিত্বে এক বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু। পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম বই বিতরণ উদ্বোধন করেন। এ সময় মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান ভুইয়া, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আশীষ কুমার মহাজন, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মো. জসিম উদ্দিন, নবীর উদ্দিন, মাইকেল আইচ, ফারুক আহমেদ, আবু তাহের রানা, স্কুলের প্রধান শিক্ষক বাপ্পি দাশ, পৌর ছাত্রলীগের সভাপতি বিপ্লব দাশ, ছাত্রলীগ নেতা মো. আনোয়ার হোসেন সোহেল, সৌরভ প্রমুখ বিশেষ অতিথি ছিলেন।

এর আগে ও পরে নির্বাহী অফিসার ও পৌর মেয়র পৌর এলাকার ১১টি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়সহ উপজেলার বিভিন্ন স্থানে অবস্থিত বিদ্যালয়গুলোতে উপস্থিত হয়ে আনুষ্ঠানিকভাবে বই বিতরণ উদ্বোধন করেন।

শেয়ার করুন