টেকনিক্যাল বেতন স্কেলসহ পদমর্যাদা দাবি স্বাস্থ্য সহকারীদের

‘‘টেকনিক্যাল কাজ করি, টেকনিক্যাল বেতন স্কেলসহ পদমর্যাদা চাই’’ শ্লোগানে ৪ দফা দাবিতে গাজীপুর জেলার সকল স্বাস্থ্য সহকারীরা কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মবিরতি পালন করেছে।

সোমবার (১ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত চলে তাদের এই কর্মবিরতি।

বাংলাদেশ হেলথ্ এসিস্ট্যান্ট এসোসিয়েশন গাজীপুর জেলা শাখার উদ্যোগে ও দাবী আদায় বাস্তবায়ন কমিটি আয়োজিত কর্মবিরতি অনুষ্ঠনে এ সময় স্বাস্থ্য সহকারীরা স্বাস্থ্য বিভাগে সফলতা অর্জনের মূলে নিজেদের মূল কারিগর হিসেবে দাবি করে ১৯৯৮ সালের ৬ ডিসেম্বরে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য সহকারীদের উদ্দেশ্যে দেয়া ঘোষণার বাস্তবায়ন চান।

এছাড়াও তারা টেকনিক্যাল বেতন স্কেলসহ পদমর্যাদা, ভ্রমণ ভাতা ও ঝুকি ভাতা মূলবেতনের ৩০% হারে, প্রতি ৬ হাজার জনগোষ্ঠির জন্য একজন করে স্বাস্থ্য সহকারী নিয়োগ-দ্রুত সময়ের মধ্যে শূন্যপদ পূরণ এবং ১০% পোষ্য কোটা প্রবর্তনের ৪ দফা দাবি জানান। তাদের এই কর্মবিরতি দাবি আদায় না হওয়া পর্যন্ত চলবে বলে জানান হেলথ্ এসিস্ট্যান্ট এসোসিয়েশন গাজীপুর জেলার বিভিন্ন উপজেলার স্বাস্থ্য সহকারী নেতারা। এ সময় তারা ইপি আই সহ সকল কার্যক্রম বর্জন করবেন বলেও জানান নেতারা।

এতে বক্তব্য রাখেন- বাংলাদেশ হেলথ্ এসিস্ট্যান্ট এসোসিয়েশন গাজীপুর জেলা শাখা ও দাবী আদায় বাস্তবায়ন কমিটির নেতা শামীম আহমেদ, আব্দুস সামাদ, নাজমুল হক মামুন, মিনতি আন্না পিউরিফিকেশন, কাজী নাজমুল হক, রফিকুল ইসলাম, আব্দুর রহমান, আরিফ সিকদার প্রমুখ।

শেয়ার করুন