পিএইচপি কুরআনের আলো প্রতিভার সন্ধানের উদ্বোধন

চট্টগ্রাম : টেলিভিশনভিত্তিক ইসলামি রিয়ালেটি শো ‘পিএইচপি কুরআনের আলো প্রতিভার সন্ধানে’র ১০ বছর পূর্তি ও ২০১৮ সালের প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। শনিবার (৬ জানুয়ারি) ঢাকার লা-মেরিডিয়ানে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশিষ্ট শিল্পপতি ও পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সূফি মোহম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক রাষ্ট্রপতি হোসেইন মুহম্মদ এরশাদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, এলজিআরডি প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙা, সংসদ সদস্য বিএস হারুন, রহিম আফরোজ বাংলাদেশ লিমিটেডের গ্রুপ ডিরেক্টর নিয়াজ রহিম, মওলানা আবু ইউসুফ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মিশর, ইরান, ইন্দোনেশীয়া, ভারত ও তাঞ্জানিয়ার ক্বারীরা উপস্থিত ছিলেন। এছাড়া ক্বারী জহিরুল ইসলাম, মুফতি মুহম্মদ মহিউদ্দিনসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

পিএইচপি কুরআনের আলো প্রতিভার সন্ধানে মিডিয়া ভিত্তিক হাফেজদের জন্য জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার আসর। পিএইচপি ফ্যামিলির পৃষ্টপোষকতায় অনুষ্ঠানটি কুরআনের আলো ফাউন্ডেশন ২০০৯ সাল থেকে দেশের ৬৪ টি জেলা ও দেশের বাইরে প্রবাসী সন্তানদের মধ্য থেকে কুরআনে হাফেজদের বাছাই করে এনটিভিতে প্রচার করে।

এরই মধ্যে অনুষ্ঠানটি দেশে ও বিদেশে সুনাম অর্জন করেছে। বাংলাদেশে বিশুদ্ধভাবে কুরআন শিক্ষার ও আন্তর্জাতিক মানের হাফেজ হওয়ার প্রবল আগ্রহ তৈরি হয়েছে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী হাফেজরা বিশ্বসেরা হাফেজ হওয়ার গৌরব অর্জন করেছে।

শেয়ার করুন