শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠানে কমিশনার ইকবাল বাহার
পুলিশের গৌরব অক্ষুন্ন রেখে ভাবমূর্তি আরো উজ্জ্বল করতে হবে

মৌলিক প্রশিক্ষণ প্রাপ্ত নবীন সৈনিকদের মাঝে সনদপত্র বিতরণ করছেন চট্টগ্রাম মেট্রোপলিটনের পুলিশ কমিশনার মোঃ ইকবাল বাহার

শংকর চৌধুরী : ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে পুলিশের গৌরবময় ইতিহাস তুলে ধরে চট্টগ্রাম মেট্রোপলিটনের পুলিশ কমিশনার মোঃ ইকবাল বাহার বলেছেন, স্বাধীনতা যুদ্ধে রাজারবাগ পুলিশলাইন থেকেই প্রথম পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে পুলিশ প্রতিরোধ গড়ে তুলেছিলেন। পুলিশের এই গৌরব অক্ষুন্ন রাখতে নবীন সৈনিকরা দেশ সেবায় নিয়োজিত হয়ে পুলিশের ভাবমূর্তি আরো উজ্জ্বল করবে আমার বিশ্বাস।

রবিবার (১৪ জানুয়ারি) খাগড়াছড়ি আর্মড পুলিশ ব্যাটেলিয়ন স্পেশাল ট্রেনিং সেন্টার মাঠে বেলা ১১টায় পুলিশের নতুন সদস্যদের মৌলিক প্রশিক্ষণ শেষে শপথ গ্রহণ ও কুচকাওয়াজ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সদ্য প্রশিক্ষণ শেষ করা পুলিশের নবীন সৈনিকদের শপথবাক্য পাঠ শেষে কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ ইকবাল বাহার।

তিনি জানান, বর্তমান সরকার পুলিশ বাহিনীকে শক্তিশালী করতে জনবল বৃদ্ধির লক্ষে বিভিন্ন সময় নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে পুলিশে নতুন সদস্য নিয়োগ করছে। তারই ধারাবাহিকতায় খাগড়াছড়ি আর্মড পুলিশ ব্যাটেলিয়ন স্পেশাল ট্রেনিং সেন্টার থেকে ৩৪৮জন রিক্রুট মৌলিক প্রশিক্ষণ শেষ করে নতুন পুলিশ হিসেবে যোগদান করছেন।

অনুষ্ঠানে মোঃ আওরং জেব মাহাবুব পিপিএম কমান্ডেন্ট (অতিরিক্ত ডিআইজি) আর্মড পুলিশ ব্যাটেলিয়ন স্পেশাল ট্রেনিং সেন্টার খাগড়াছড়ি, জেলা পুলিশ সুপার আলী আহাম্মদ খান, খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লেফটেনেন্ট কর্ণেল জিএম সোহাগ, আর্মড পুলিশ ট্রেনিং অতিরিক্ত পুলিশ সুপার হ্লাচিংপ্রুসহ প্রশাসনিক ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।