সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্রী ও প্রশিক্ষকসহ নিহত ৪

গাজীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় এক কলেজ ছাত্রী ও প্রশিক্ষকসহ চারজন নিহত হয়েছেন।

সোমবার (১৫ জানুয়ারি) দুপুরে কালীগঞ্জ-টঙ্গী সড়কের শিমুলীয়া এলাকায় গাজীপুরের কালীগঞ্জ উপজেলা রিসোর্স সেন্টারের (ইউআরসি) ইনস্ট্রাক্টর এসএম মাহবুবুর রহমান (৪৮) কাভার্ডভ্যান চাপায়, সোমবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের শ্রীপুরের এমসি বাজারে রাস্তা পারাপারের সময় অজ্ঞাত এক যুবক ও রবিবার রাতে একই স্থানে রাস্তা পারাপারের সময় পোশাক শ্রমিক ইয়াসমিন আক্তার (২৫) এবং রবিবার ঢাকা-কাপাসিয়া সড়কের রাজাবাড়ী বাজারে বাসচাপায় কলেজছাত্রী দিপা রাণী মল্লিক (১৮) নিহত হয়েছেন।

কালীগঞ্জ থানার ওসি মোঃ আলম চাঁদ নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহত মাহবুবুর রহমান বগুড়ার শেরপুর উপজেলার দশশিকা পাড়া গ্রামের মৃত শামছুল হকের ছেলে। তিনি উপজেলা রির্সোস সেন্টারের (ইউআরসি) প্রশিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও সহকর্মীদের বরাত দিয়ে কালীগঞ্জ থানার এএসআই মোঃ হাবিবুর রহমান জানান, সোমবার দুপুর ১২টার দিকে গাজীপুর থেকে মোটরসাইকেল যোগে কালীগঞ্জ-টঙ্গী সড়ক হয়ে তার কর্মস্থল উপজেলা রিসোর্স সেন্টারে আসছিলেন। এ সময় বিপরীত দিক থেকে আসা দ্রুত গতির একটি কাভার্ডভ্যান তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন।

তিনি আরো জানান, নিহতের পরিবারের আবেদনের প্রেক্ষিতে কোন প্রকার ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকতা খন্দকার মোঃ মুশফিকুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সোহাগ হোসেন, উপজেলা মৎস্য অফিসার মোঃ লতিফুর রহমান, শিক্ষা অফিসার মোঃ সোহাগ হোসেন, সমাজসেবা অফিসার মোঃ শাহাদাৎ হোসেন, ও অন্যান্য সহকর্মীরা।

মাওনা হাইওয়ে হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হুসেন জানান, সোমবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এমসি বাজারে কভার্ড ভ্যান চাপায় অজ্ঞাত এক যুবক আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে শ্রীপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে সে মারা যায়। এ ঘটনায় কভার্ডভ্যানটি আটক করা হলেও চালক পালিয়ে গেছে।

অপরদিকে হাসিন সোয়েটার কারখানার মানব সম্পদ বিভাগের কর্মকর্তা কামরুজ্জামান জানান, রবিবার রাত সাড়ে ৮টার দিকে কারখানা ছুটির পর শ্রমিক ইয়াসমিন আক্তার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এমসি বাজার এলাকায় মহাসড়ক পারাপারের সময় অজ্ঞাত একটি গাড়ি তাকে চাপা দেয়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে মাওনা চৌরাস্তা আল-হেরা হাসপাতাল পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত দেড়টার দিকে সে মারা যায়।

এছাড়া ধলাদিয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ বোরহানুল কবির মিলন জানান, রবিবার বাড়ি থেকে কলেজে আসার সময় ঢাকা-কাপাসিয়া সড়কে রাজাবাড়ি ব্রিজ এলাকায় ‘পথের সাথী’ পরিবহনের একটি বাস অটোরিকশাকে চাপা দিলে যাত্রী দিপা রাণী মল্লিক আহত হয়। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১০ টার দিকে সে মারা যায়।

এদিকে কলেজছাত্রী দিপা রাণী মল্লিক নিহতের ঘটনায় সহপাঠিদের মাঝে জানাজানি হলে সোমবার সকালে ধলাদিয়া ডিগ্রী কলেজের সামনে ঢাকা-কাপাসিয়া সড়ক অবরোধ করে গাড়ী ভাংচুরের চেষ্টা চালায়। এসময় প্রায় এক ঘন্টা যান চলাচল বন্ধ থাকে। পরে শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন।