রাউজান কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে সনদ বিতরণ
‘প্রশিক্ষিতি যুবরাই বঙ্গবন্ধুর সোনার বাংলার হাতিয়ার’

চট্টগ্রাম : রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম হোসেন রেজা বলেছেন, যত উচ্চ শিক্ষাই আমরা গ্রহণ করি না কেন মানবীয় গুণাবলী না থাকলে, হৃদয়ে দেশপ্রেম না থাকলে এসব শিক্ষা কোন কাজে আসবে না। প্রশিক্ষিতি যুবরাই বঙ্গবন্ধুর সোনার বাংলার হাতিয়ার। মেয়েদেরকেও প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। অন্যথায় জাতি পিছিয়ে পড়বে।

বুধবার (১৭ জানুয়ারী) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত আইসিটি নলেজ লিমিটেডের প্রজেক্ট ‘যুব উন্নয়ন কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র’র প্রশিক্ষণপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সনদপত্র ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মো. মঈনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা শাহ্-ই-জাহান, সমবায় কর্মকর্তা মো. মুজিবুর রহমান খান, নিউজ বিবিসি ২৪.কম এর সম্পাদক মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম ও সাংবাদিক মীর আসলাম প্রমুখ।

অনুষ্ঠানে সফলভাবে কোর্স সম্পন্নকারী ৫১২ কৃতী শিক্ষার্থীদের মাঝে সনদ পত্র বিতরণ করা হয়। অনুষ্ঠানে তথ্য প্রযুক্তির উন্নয়ন ও দক্ষ জনশক্তি তৈরিতে বিশেষ অবদানে স্বীকৃতি স্বরূপ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. শামীম হোসেন রেজা, নিউজ বিবিসি ২৪.কম এর সম্পাদক মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, যুব উন্নয়ন কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে উপদেষ্টা মো. ফখরুল আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম, উপজেলা সমবায় অফিসার মো. মুজিব উর রহমান খানকে ‘আইসিটি নলেজ ডেভলপমেন্ট এওয়ার্ড’ প্রদান করা হয়। প্রশিক্ষণগ্রহণকারী কৃতি শিক্ষার্থীদের পক্ষ থেকে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মো. খোরশেদ আলমকে উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন রেজা বিশেষ সম্মাননা পদক তুলে দেন ।

ফটিকছড়ি আজাদী বাজার শাখার মো. জামাল উদ্দীন, কক্সবাজার পেকুয়া শাখার এস.এ.এম.এরশাদ, চট্টগ্রাম বাকলিয়া শাখার আশরাফুল, রাঙ্গুনিয়া মরিয়ম নগর শাখার মো. মোরশেদসহ ৫ জনকে ‘আইসিটি শ্রেষ্ঠ উদ্যোক্তা পুরস্কার’ প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম হোসেন রেজা আরো বলেন, রাউজানে দক্ষ জনবল তৈরিতে যুব উন্নয়ন কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র ব্যাপকভাবে কাজ করছে। এ প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার পর থেকে ১ হাজারেরও বেশি যুবককে প্রশিক্ষণ প্রদান করে নজির স্থাপন করেছে। তিনি বলেন সরকারী অনুমোদন থাকায় এ প্রতিষ্ঠানের সনদ জাতীয় ও আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্যতা পাবে।

প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক জানান, বর্তমানে দেশের প্রত্যন্ত অঞ্চলে আইসিটি নলেজ লিমিটেডের প্রজেক্ট ‘যুব উন্নয়ন কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র’র ২০টি শাখা রয়েছে। আরো বেশি উদ্যোক্ত সৃষ্টি করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে আমরাও গর্বিত অংশিদার হবো।

শেয়ার করুন