মান কমছে, বাড়ছে শিক্ষার হার : শাহাদাত

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, শিক্ষার হার বাড়লেও মান বাড়েনি, ছাত্রছাত্রীদের নৈতিক শিক্ষার অবক্ষয় হয়েছে। আজকে শিক্ষা খাতে চরম দুর্নীতি হচ্ছে। তা পত্রপত্রিকায় ফালোভাবে প্রচার করেছে। শিক্ষামন্ত্রীর পিও পর্যন্ত এ দুর্নীতির সাথে জড়িত। দুর্নীতি, সন্ত্রাস, কলেজ থেকে এখন স্কুল পর্যন্ত ছড়িয়ে পড়েছে। ছাত্রছাত্রীদের নৈতিক শিক্ষার অবক্ষয়ের কারণে এ অবস্থা হয়েছে। একারণে শিক্ষামন্ত্রীর পদত্যাগ করা উচিত।

সোমবার (২২ জানুয়ারী) সকালে পশ্চিম বাকলিয়া মুক্তকন্ঠ ক্লাব আয়োজিত বাণী অর্চনা ও ছাত্রছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপরোক্ত কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন আরো বলেন, বাণী অর্চনার দিনে সনাতনী ছাত্রছাত্রীরা তাদের জ্ঞান ও বিদ্যা লাভের জন্য বিদ্যাদেবীর পূজা করা উচিত।

বাণী অর্চনায় আগত পূজারীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তিনি ছাত্রছাত্রীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের মানবসেবায় ব্রত হয়ে দেশ ও জাতির কল্যাণে আগামীদিনে নেতৃত্ব দেবে এই আশা ব্যক্ত করেন। বাণী অর্চনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রণি চৌধুরীর সভাপতিত্বে ও রতন চক্রবর্তীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নগর ছাত্রদলের সহসভাপতি জিয়াউর রহমান জিয়া, মহানগর যুবদল নেতা এমদাদুল হক বাদশা, বিএনপি নেতা মো. শাহাজাহান, বাকলিয়া থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোস্তাকিম মাহমুদ, চকবাজার থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক সাদ্দামুল হোসেন, নাসিম চৌধুরী, ইসমাঈল হোসেন লেদু, মো. সেলিম, বাবুল প্রমুখ।

শেয়ার করুন