নেতাকর্মীদের কারাগারে রেখে দেশে কোনো নির্বাচন হবে না : ফখরুল

বিরোধী দলীয় নেতা-কর্মীদের কারাগারে রেখে দেশে কোনো নির্বাচন হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২২ জানুয়ারী) দুপুরে জাতীয়তাবাদী মহিলা দলের এক অনুষ্ঠানে এ হুশিয়ারি দেন বিএনপি’র এই প্রভাবশালী নেতা। তিনি বলেন, “বাংলাদেশে প্রায় ৭৮ হাজার মামলা করা হয়েছে বিরোধী দলের নেতা-কর্মীর বিরুদ্ধে, প্রায় সাড়ে ৭ লক্ষ আসামি করা হয়েছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আজকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।

“আমাদের খুব পরিষ্কার কথা- এসব মিথ্যা মামলা দিয়ে বিরোধী দলের নেতা-কর্মীদেরকে কারাগারে রেখে, তাদের বিরুদ্ধে মামলা দিয়ে কোনো নির্বাচন এখানে হবে না। এসব মামলা প্রত্যাহার করতে হবে।” একইসঙ্গে নির্বাচনের জন্য সকল দলের সমান সুযোগ নিশ্চিত করার দাবিও জানান মির্জা ফখরুল।

তিনি বলেন, “আমরা চাই অতি দ্রুত একটা নির্বাচন, যা নিরপেক্ষ সরকারের অধীনে হতে হবে। একটা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। অবশ্যই সকলকে সমান সুযোগ দিতে হবে।

“আমাদের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া সপ্তাহে ৫ দিনের কর্মদিবসের মধ্যে তিনদিন কোর্টে যেতে হবে। আর প্রধানমন্ত্রী হেলিকপ্টারে করে নৌকার পক্ষে ভোট চেয়ে বেড়াবেন। সেখানে কোনো সুষ্ঠু ভোট হতে পারে না।”

দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে সকলকে ‘জেগে’ উঠার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে প্রয়াত জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে শীতবস্ত্র বিতরণ উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় আলোচনা সভায় মহিলা দলের যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খানসহ নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন